• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় নকল ওষুধের কারখানার সন্ধান, ১০ লাখ টাকা জরিমানা

  বগুড়া প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৬
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

বগুড়া শহরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১২ বগুড়ার ভ্রাম্যমাণ আদালত শহরের সুলতানগঞ্জ পাড়া ও ঠনঠনিয়া এলাকায় এই অভিযান চালায়। এ সময় এক নারীসহ দুইজনকে গ্রেফতার করে তাদের জেল-জরিমানার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার মেজর এস এম মোর্শেদ হাসান জানান, সুলতানগঞ্জ পাড়া এলাকার কল্পনা বেগম (৩৫) নামে এক নারী তার বাড়ির ভেতরে অবৈধ ওষুধ তৈরির কারখানা গড়ে তুলেছিলেন। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়। সেই সঙ্গে আটক করা হয় কল্পনাকে। তিনি ওই এলাকার তাইজুল ইসলামের স্ত্রী।

এরপর বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকার শাহেদুজ্জামানের (৩৫) বাড়িতে পৃথক অভিযান চালানো হয়। তার বাড়ি থেকেও বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়। এ সময় শাহেদুজ্জামানকে গ্রেফতার করা হয়। তিনি ঠনঠনিয়া হাজিপাড়ার আব্দুর রশিদের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহেদুজ্জামানকে ৪০ হাজার টাকা জরিমানা এবং আট মাসের বিনাশ্রম কারাদণ্ড ও অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

ভেজাল ও নকল ওষুধ তৈরির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শনিবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত এই অভিযান চালানো হয় জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, জব্দ করা ওষুধের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। পরে জব্দকৃত ওষুধ আদালতের অনুমতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহমান জানান, তাৎক্ষণিকভাবে কল্পনা বেগমের ৪০ হাজার টাকা জরিমানা এবং ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড অনাদায়ে আরও চার মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

এছাড়া অপর অভিযানে গ্রেফতারকৃত শাহেদুজ্জামানেরও জেল জরিমানা করা হয়েছে। তাদের দুইজনই পৃথক স্থানে ক্ষতিকর ও নকল ওষুধ তৈরি করছিল।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড