• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচতে চায় অধ্যাপক আব্দুল আজিজ

  টাঙ্গাইল প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০২
অধ্যাপক আব্দুল আজিজ
অধ্যাপক আব্দুল আজিজ ( ছবি : দৈনিক অধিকার )

টাঙ্গাইলের মধুপুর প্রেস ক্লাবের সভাপতি ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল আজিজ একাধারে শিক্ষাবিদ, সাংবাদিক ও রাজনীতিবিদ। তবে তিনি এখন মহা সংকটে পড়ে বাঁচার চেষ্টায় চোখে অন্ধকার দেখছেন। একের পর এক সংকটে তিনি অসহায় হয়ে পড়েছেন। গত বছর করা ওপেন হার্ট সার্জারির মাধ্যমে চিকিৎসা নিয়ে বেঁচে আছেন তিনি। কয়েক মাস যেতে না যেতেই বড় মেয়ের কিডনি জটিলতায় ভারত গিয়ে কিডনি পাল্টিয়ে এনেছেন। দুইবারে মোটা অংকের টাকা খরচ হয়ে যাওয়ায় তিনি এখন নিঃস্ব হয়ে পড়েছেন। এমন সময় তার দুটো কিডনিই অকেজো হয়ে পড়ায় ভয়ানকভাবে মুষড়ে পড়েছেন অধ্যাপক আব্দুল আজিজ। কলকাতার রবীন্দ্র ইন্টারন্যাশনাল হাসপাতালের কিডনি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. দীপক শংকর রায় তাকে পরামর্শ দিয়েছেন দ্রুত কিডনি পরিবর্তন করার।

দৈনিক জনকন্ঠের প্রতিষ্ঠাকাল থেকে মধুপুর প্রতিনিধি  হিসেবে, ১৯৯৩-২০০০ সাল পর্যন্ত মধুপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন আব্দুল আজিজ। বর্তমানে দৈনিক ভোরের কাগজের মধুপুর প্রতিনিধি এবং মধুপুর প্রেস ক্লাবের নির্বাচিত সভাপতির দায়িত্বে আছেন। সাংবাদিক ও শিক্ষাবিদ আব্দুল আজিজ মধুপুরের প্রথম কিন্ডার গার্টেন মুকুল একাডেমির অধ্যক্ষের দায়িত্বে থেকে শিশু শিক্ষায় ব্যাপক অবদান রেখেছেন। বাবার নামে পশ্চাৎপদ এলাকায় শিশু শিক্ষা প্রতিষ্ঠান গড়েও কুড়িয়েছেন সুনাম। এই সমাজ হিতৈষী শিক্ষাবিদ জীবনের এমন সংকটাপন্ন অবস্থায় এসে পৌঁছেছেন। 

আর্থিক সংকটে পড়া এ সাংবাদিক বাঁচার চেষ্টায় সমাজের বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কাছে সহযোগিতা প্রত্যাশা করছেন। এমন সংকটে পড়ে অধ্যাপক আজিজ মানবতার মা খেতাব পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন অধ্যাপক আব্দুল আজিজ।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড