• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ সম্ভাবনাময় একটি দেশ : নেদারল্যান্ডের রাষ্ট্রদূত

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৪:০৩
নেদারল্যান্ড রাষ্ট্রদূত
মুন্সীগঞ্জে ফার্ম পরিদর্শনে নেদারল্যান্ড রাষ্ট্রদূত। (ছবি : সংগৃহীত)

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় 'ডার্চ ডেইরি ফার্ম লিমিটেড' পরিদর্শন করেছে ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভ্যারওয়ে ।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার হলদিয়া ইউনিয়নের সাতঘড়িরা গ্রামে অবস্থিত ডার্চ ডেইরি ফার্ম লিমিটেড পরিদর্শন করেন ।

পরিদর্শন শেষে নেদারল্যান্ড রাষ্ট্রদূত হ্যারি ভ্যারওয়ে বলেন, বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। যার একটি উদাহরণ ‘ডার্চ ডেইরি ফার্ম’। বাকিরা এটি উদাহরণ হিসেবে নিয়ে এগোতে পারে। এ ফার্মটি দেশের দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রেও ভূমিকা রাখবে।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন ডার্চ ফার্মের ডিরেক্টর গিয়াস উদ্দিন আহম্মেদ নিরব, নূর মোহাম্মদ ইশতিয়াক ফেরদৌস ভূঁইয়া, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রশিদ শিকদার প্রমুখ।

জানা যায়, ডার্চ ডেইরি ফার্মে একটি গরু থেকে বছরে সাড়ে তিন লাখ টাকার দুধ সংগ্রহ করা হয়। দুধ দেয়ার উপযুক্ত গরু ফার্মে আছে ৫৯টি। এসব গরু হলস্টেন ফিজিয়ান, যা অস্ট্রেলিয়া থেকে আনা। প্রাথমিকভাবে বিদেশ থেকে আনা হয়েছিল ৬০টি গরু। মিল্ক ভিটা, মিষ্টান্ন ভান্ডার, স্থানীয় ও ঢাকা থেকে বিভিন্ন প্রতিষ্ঠান সংগ্রহ করে থাকে এই দুধ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড