• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ টাকা কেজিতে চাল পাবে বগুড়ার দেড় লাখ মানুষ 

  বগুড়া প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৯
বগুড়া
ছবি : দৈনিক অধিকার

বগুড়ায় আগামীকাল থেকে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজিতে চাল বিক্রির কার্যক্রম শুরু হবে। আগামী নভেন্বর মাস পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে এবং চলতি মাসের বরাদ্ধের চাল ইতিমধ্যে ডিলাররা উত্তলোন করেছেন।

জানা যায়, বগুড়ায় চলতি বছর এ পর্যন্ত ৭৩ হাজার ৮শ, ৯২ মেট্রিকটন আমন চাল সংগ্রহ করা হয়েছে। চালের লক্ষ্যমাত্রা ছিল ৭৮ হাজার ৩৫৩ মেট্রিকটন। আর ধানের ক্রয় লক্ষ্যমাত্রা ছিল ১৪ হাজার ৮শ ৯৬ মেট্রিকটন, সেখানে ক্রয় হয়েছে ১৪ হাজার ১০০ মেট্রিকটন। চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত ক্রয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। বতর্মানে এ জেলায় সরকারি গুদামে ১ লাখ ৩৭ হাজার ৯৫৪ মেট্রিকটন খাদ্যশস্য মজুদ রয়েছে বলে জানিয়েছে খাদ্য বিভাগ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম জানান, ১০ টাকা কেজি দরে প্রতি মাসে কার্ডধারীরা ৩০ কেজি করে চাল ক্রয় করতে পারবেন। এ জেলায় ১২টি উপজেলায় ২৮৩ জন ডিলার নিয়োগ দেওয়া রয়েছে। তারা ১ লাখ ৫৩ হাজার ৫৫ জন কার্ডধারীদের মধ্যে নির্ধারিত দাম ও পরিমাণে চাল সরবরাহ করবেন।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড