• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি : মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান

  সারাদেশ ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৫
ব্রিফিং
সাংবাদিকদের ব্রিাফংকালে মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান ও অন্যান্যরা (ছবি : সংগৃহীত)

গাজীপুরে অবস্থিত মিনিস্টার ফ্রিজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ১শ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কারখানার সামনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ তথ্য জানান।

ব্রিফিংকালে এম এ রাজ্জাক খান জানান, ‘ফ্রিজ কারখানাটি আমি তিল তিল করে গড়ে তুলেছি। কারখানাটিতে প্রায় দুই হাজার শ্রমিক কাজ করে। এমন দুর্ঘটনা যেন পুনরায় না ঘটে সেজন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হবে।’ 

কারখানাটির ষষ্ঠ তলায় তৈরিকৃত মালামাল ছিল উল্লেখ করে তিনি আরও জানান, ফ্রিজ কারখানাটি সংশ্লিষ্ট বিল্ডিং কোড ও ফায়ার সার্ভিসের সমস্ত নীতিমালা অনুসরণ করে তৈরি করা হয়েছে।

মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান বলেন, দেশের মানুষদের স্বল্পমূল্যে টিভি-ফ্রিজ সরবরাহের জন্য ২০০৯ সালে কারখানাটি স্থাপন করা হয়। বর্তমানে দেশের চাহিদা মিটিয়ে এ কারখানার তৈরিকৃত পণ্য বিভিন্ন দেশে রপ্তানি করা হচ্ছে।

এ সময় কারখানার পরিচালক (অপারেশন) হাজী গোলাম মোস্তফা খান, পরিচালক (অর্থ) মুজিবুর রহমান, কারখানার জেনারেল ম্যানেজার প্রকৌশলী মনিরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে গাজীপুর সিটি করেপোরেশনের ধীরাশ্রম এলাকায় মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় আগুন লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় ছয় ঘণ্টা চেষ্টার পর ওই দিন দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, এ অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড