• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরির নামে প্রতারণার অভিযোগে আটক ৪

  কক্সবাজার প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৩
কক্সবাজার
নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারে বিএমএম ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠানে চাকরির নিয়োগ পরীক্ষার নামে প্রতারণার অভিযোগে চারজনকে আটক করেছে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কক্সবাজার শহরের খুরুশকুল রাস্তার মাথা সংলগ্ন শহীদ তিতুমীর ইনস্টিটিউটের পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। এ সময় পরীক্ষার খাতা, প্রশ্নপত্রসহ আনুষঙ্গিক সরঞ্জাম জব্দ করে পুলিশ।

আটককৃতরা হলো- কথিত প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এস এম মাসুম বিল্লাহ, ফিন্যান্স অফিসার শাহাদাত হোসেন খান, পরীক্ষা নিয়ন্ত্রক জালাল উদ্দিন ও মোহাম্মদ ইউনুস। এই প্রতিষ্ঠানটির ঠিকানা দেওয়া হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়।

পরীক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে সদর মডেল থানা পুলিশের উপপরিদর্শক প্রদীপ কুমারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায়।

বিএমএম ফাউন্ডেশনের কর্তারা পরীক্ষা নিতে গেলেও স্বপক্ষে কোনো ডকুমেন্টস দেখাতে পারেনি। বরং পরীক্ষার আগেই পরীক্ষার্থীদের হাতে হাতে উত্তরপত্র পৌঁছে গেছে। যা দেখে ক্ষুব্ধ হয়ে উঠে পরীক্ষার্থীরা।

জানা গেছে, বিএমএম ফাউন্ডেশনে তিনটি পদে ১৪ জনকে চাকরি দেওয়ার কথা। কিন্তু তিন পদের বিপরীতে প্রায় ১২০০ জন আবেদন করেন এবং সবাই পরীক্ষায় অংশ নেন। এসএমএস এর মাধ্যমে পরীক্ষার তারিখ, সময় ও স্থান জানিয়ে দেওয়া হয় পূর্বেই। তবে, শুক্রবার সকাল ১০টায় নির্ধারিত কেন্দ্রে পরীক্ষা হওয়ার কথা থাকলেও পরীক্ষা শুরুর আগে প্রত্যেক জন থেকে ৩০০ টাকা করে রেজিস্ট্রেশন ফি দাবি করে আয়োজকরা।

অথচ পরীক্ষার আগে কোনো আবেদনকারীকে টাকার বিষয়ে জানানো হয়নি বলে অভিযোগ পরীক্ষার্থীদের। মূলত টাকা চাওয়াকে কেন্দ্র করে ফুঁসে ওঠে পরীক্ষার্থীরা। এরপর পরীক্ষা কেন্দ্রের ভেতরে আটক রাখা হয় আয়োজকদের।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম জানান, চাকরিতে নিয়োগ পরীক্ষা নামে প্রতারণার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে পরীক্ষা সরঞ্জামাদি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে খোঁজখবর নিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড