• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ বছর পর ফেনী সদর উপজেলা ও পৌর আ.লীগের সম্মেলন

  এস এম ইউসুফ আলী, ফেনী

১২ সেপ্টেম্বর ২০১৯, ০২:১৮
ফেনী সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলনের দুই প্রার্থী
ফেনী সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলনের দুই প্রার্থী (ছবি: দৈনিক অধিকার)

বহুল প্রতিক্ষিত ফেনী সদর উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)। নতুন কমিটিতে কারা আসছেন? পুরনোরা নাকি নতুন মুখ? এনিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে চলছে নানা জল্পনা-কল্পনা।

দলীয় সূত্র জানায়, ২০১২ সালের শেষ দিকে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সদর উপজেলায় করিম উল্লাহ বি.কমকে সভাপতি ও অ্যাডভোকেট নুর হোসেনকে সাধারণ সম্পাদক, পৌরসভায় আইনুল কবির শামীমকে সভাপতি ও আবদুল করিমকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

দীর্ঘ প্রায় সাত বছর পর জেলার গুরুত্বপূর্ণ এ দুটি ইউনিটে সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শহরের মিজান ময়দানে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম। প্রধান বক্তা থাকবেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

উদ্বোধক থাকবেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম। অতিথি থাকবেন জেলা সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আক্রামুজ্জামান, মাস্টার আলী হায়দার, সদস্য আজিজ আহম্মদ চৌধুরী।

এদিকে এ সম্মেলন উপলক্ষে শহরজুড়ে সাজসাজ রব বিরাজ করছে। শহরের প্রবেশপথ মহিপাল থেকে সম্মেলনস্থল মিজান ময়দান পর্যন্ত নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি তোরণ। সাঁটানো হয়েছে বেশ কিছু বিলবোর্ড। সড়ক ডিভাইডারে লাগানো হয়েছে অতিথিদের ছবি সংবলিত রং-বেরঙের শতশত ফেস্টুন।

শহরের ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারের সামনে থেকে মিজান ময়দানের গেইট পর্যন্ত দুই পাশে সরকারের নানা উন্নয়ন চিত্রও তুলে ধরা হয়েছে। এরই মধ্যে সম্মেলনরে মঞ্চ ও প্যান্ডেল নির্মাণ কাজও শেষ হয়েছে।

দলের বিভিন্ন সূত্রে জানা গেছে, ইতোমধ্যে জেলার ৪৩টি ইউনিয়ন, চারটি পৌরসভা ও ৪৪৩টি ওয়ার্ডে ঘোষিত কমিটিতে নবীন-প্রবীণের সমন্বয় করা হয়েছে। সদর উপজেলা ও পৌর কমিটিতে নেতৃত্ব প্রত্যাশীদের অনেকে নিজাম উদ্দিন হাজারী এমপির ‘গ্রিন সিগন্যালের’ অপেক্ষায় রয়েছেন।

দলীয় বিশ্বস্ত সূত্র জানায়, ১৯৯৮ সাল থেকে সদর উপজেলা কমিটিতে ২১ বছর ধরে নেতৃত্ব দেওয়া করিম উল্লাহ বি.কম ও অ্যাডভোকেট নুর হোসেন জুটিতে পরিবর্তন আসতে পারে। দু’জনের যেকোনো একজনকে রেখে নতুন একজনকে এ জুটিতে আনা হতে পারে বলে শোনা যাচ্ছে। এক্ষেত্রে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলকে স্থান দেওয়া হতে পারে বলে ওই সূত্র জানায়।

এদিকে পৌরসভা কমিটিতে দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়ে আসছেন আয়নুল কবির শামীম ও আবদুল করিম। এখানেও দুই পদের যেকোনো একটি পরিবর্তনের গুঞ্জন শোনা যাচ্ছে। এ পদে জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নাম আলোচনায় রয়েছে।

এছাড়া যুবলীগের নেতৃত্বে থাকা এ দুই তরুণ মুখ জেলা আওয়ামী লীগের রাজনীতিতেও গুরুত্বপূর্ণ। ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর বিশ্বস্ত হিসেবে নেতাকর্মীদের কাছে পরিচিত এ দুই যুবলীগ নেতা।

অনেকে মনে করছেন, নিজ নির্বাচনী এলাকায় দলের সাংগঠনিক কর্মকাণ্ডকে আরো গতিশীল করতে এ দুটি ইউনিটে নবীন-প্রবীণের সমন্বয় করবেন নিজাম হাজারী। তবে পরবর্তী নেতৃত্বে আসতে খায়েশ থাকলেও কেউ মুখ খুলছেন না।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী যাকে যেখানে যোগ্য মনে করবেন তাকে সেখানে স্থান করে দেবেন।

সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর হোসেন জানান, দলের প্রয়োজনে নতুন নেতৃত্বে কারা আসবেন এটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীই চূড়ান্ত করবেন।

একই কথা বলেছেন ফেনী পৌর আওয়ামী লীগ সভাপতি আয়নুল কবির শামীমও। তার মতে, সম্মেলন কেন্দ্রিক নেতৃত্ব নিয়ে নেতাকর্মীদের মাঝে আলোচনা থাকবে। তবে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সিদ্ধান্তই চূড়ান্ত।

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড