• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘পুলিশিং ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে’

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৪৫
মতবিনিময় সভা
চুয়াডাঙ্গায় সাংবাদিকদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময় সভা (ছবি: দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গার নবাগত পুলিশ সুপার (এসপি) জাহিদুল ইসলাম জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হয়েছেন। মতবিনিময় সভায়  এসপি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশিং ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে।
 
বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১২টায় জেলা পুলিশ লাইনের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি মাদকের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মাদকের বিরুদ্ধে কোনো আপোষ নয়। শরীরের শেষ রক্ত দিয়েও মাদকের বিরুদ্ধে যুদ্ধ চালানো হবে। 

এ সময় তিনি জেলার পুলিশ সদস্যদের সতর্ক করে বলেন, মাদকের সঙ্গে পুলিশ সদস্যদের সম্পৃক্ততা পেলে ছাড় দেওয়া হবে না। আইন অনুযায়ী তার বিচার করা হবে। উপস্থিত সাংবাদিকদের প্রতিও একই বার্তা দেন তিনি। 

পুলিশ সুপার জাহিদুল ইসলাম আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশিং ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে। বর্তমান পুলিশ বাহিনী একটি জনবান্ধব বাহিনীতে রুপ নিয়েছে। এখন সাধারণ মানুষকে আর পুলিশের কাছে আসতে হবে না। পুলিশই মানুষের দৌড়গড়ায় যাবে। সে লক্ষ্যেই আমরা কাজ করছি। পুলিশের কাছে বিচার চাইতে এসে কোনো মানুষ যেন হয়রানির শিকার না হয় সে বিষয়েও তৃক্ষ দৃষ্টি রাখা হবে বলে মন্তব্য করেন পুলিশ সুপার। 

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, চুয়াডাঙ্গা জেলা এক সময় রক্তাক্ত জনপদ ছিল। এখন সেই পরিস্থিতি নেই। কিন্তু আমার কাছে তথ্য আছে, তাদের রক্ষিত কিছু অস্ত্র এখনো আছে সুরক্ষিত। এগুলো নিয়ে আমরা ইতোমধ্যে কাজ করছি। খুব শীঘ্রই ভাল কিছু দেখতে পাবেন আপনারা। এছাড়া যেকোনো সন্ত্রাস জঙ্গীবাদ ও কিশোর গ্যাং যাতে মাথা তুলতে না পারে এজন্য তিনি গণমাধ্যমকর্মীসহ সবার সহযোগিতা কামনা করেন। 

মতবিনিময় সভায় জেলার আইন-শৃঙ্খলা সম্পর্কিত বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম, সাংবাদিক সমিতির সভাপতি নাসির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক জামান আখতার, ৭১ টেলিভিশনের এম এ মামুন ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি। 

পুলিশ সুপার জাহিদুল ইসলাম ছাড়াও এ সময় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার, অতিরিক্ত পুলিশ সুপার  (হেডকোয়াটার) আবুল বাশার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ ও দামুড়হুদা-জীবননগর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু রাসেল। 

ওডি/ এফইউ


 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড