• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ কর্মীর চোখ উপড়ে ফেলা মামলায় বিএনপি কর্মীর কারাদণ্ড

  রাজশাহী প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৩
আদালত
প্রতীকী ছবি

রাজশাহীর চারঘাটে মিনারুল ইসলাম নামে এক আওয়ামী লীগ কর্মীর চোখ উপড়ে ফেলার মামলায় তিন বিএনপি কর্মীর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চারঘাট উপজেলার শাহিন, ফারুক ও মানিক। রায়ে শাহিনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। আর ফারুক ও মানিককে ছয় মাসের কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ২৯ অক্টোবর বিএনপি ও জামায়াতের ডাকা হরতাল কর্মসূচির সময় আসামি শাহিন ও ১৬ জন বিএনপি-জামায়াত কর্মীসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজন ব্যক্তি বামনদীঘি বাজারে আওয়ামী লীগকে উদ্দেশে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকেন। আওয়ামী লীগ কর্মী মিনারুল ওই বাজারে ঢুকলেই আসামিরা চারদিক থেকে ঘিরে মারধর করতে থাকে। এ সময় আসামি শাহিন ধারালো রামদা দিয়ে মিনারুলের কপালে আঘাত করলে মিনারুলের একটি চোখ নষ্ট হয়ে যায়।

মিনারুলকে আশেপাশের লোকজন প্রথমে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরবর্তীতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করে। পরে ইনফেকশন হওয়ার শঙ্কায় তার ওই চোখ তুলে ফেলতে হয়। এ ঘটনায় শাহিনসহ বিএনপি-জামায়াতের ১৬ জনের বিরুদ্ধে চারঘাট মডেল থানায় মামলা দায়ের করা হয়। তদন্ত শেষে ২০১৪ সালের ২৮ মে মামলাটিতে আসামি শাহিনসহ ১৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

চিকিৎসক ও তদন্তকারী কর্মকর্তাসহ ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের সাজা ভোগের জন্য জেলা কারাগারে পাঠানো হয়।

মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আহসান হাবিব রঞ্জু এবং আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট হযরত আলী।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড