• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে অস্ত্র দেখিয়ে তিন লাখ টাকাসহ স্বর্ণালঙ্কার লুট

  যশোর প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৪
বাড়ি
বাজারের এ বাড়িতেই দুর্ধর্ষ ডাকাতির এ ঘটনা ঘটে (ছবি : দৈনিক অধিকার)

যশোরের নড়াইল রোড সংলগ্ন তারাগঞ্জ বাজার এলাকার একটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। অস্ত্রের মুখে বাড়ির সবাইকে জিম্মি করে নগদ তিন লাখ টাকা, ১৮ ভরি স্বর্ণালঙ্কার ও কাপড়-চোপড় নিয়ে গেছে ডাকাতেরা।

একই ঘটনায় ডাকাতদের অস্ত্রের আঘাতে বাড়ির মালিক কালীদাস অধিকারী আহত হয়েছে।

ডাকাতির ঘটনার খবর পেয়ে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় ডাকাতির সঙ্গে জড়িত থাকার সন্দেহে এক ইজিবাইক চালককে আটক করা হয়েছে।

এর আগে সোমবার (৯ সেপ্টেম্বর) গভীর রাতে ওই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির এ ঘটনা ঘটে।

বাড়ির মালিক কালীদাস অধিকারী জানান, সোমবার রাতে তার ভাই হরিদাস অধিকারীর বাজারে একটি মুদি দোকান থাকায় বাজার কমিটির অন্যান্য সদস্যের সঙ্গে সে দোকান পাহারা দিচ্ছিলেন। রাত ৩টার দিকে বারান্দার গ্রিলের তালা ভেঙে মুখোশধারী তিনজন ডাকাত বাড়ির ভেতরে প্রবেশ করে হরিদাসের স্ত্রী কনিকা রানী অধিকারীকে গলায় ধারালো ছুরি ধরে জিম্মি করে নেয়। এ সময় তার ঘরের আলমারি ভেঙে এক লাখ ১০ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নেয় ডাকাতেরা। পরে শাবল দিয়ে পাশের ঘরের দরজা ভেঙে কালীদাস অধিকারীকে মারপিট করে গামছা দিয়ে তার হাত-পা ও মুখ বেঁধে ফেলে। এ সময় তার ঘর থেকে নগদ এক লাখ ৮০ হাজার টাকা ও ৮ ভরি স্বর্ণালঙ্কার লুট করে পালিয়ে যায় ডাকাতেরা।

ডাকাতেরা পালায়নকালে কালীদাসের আত্মচিৎকারে বাজারের পাহারাদারেরা ঘটনাস্থলে ছুটে আসে। এ সময় বিভিন্ন দিক খোঁজাখুঁজি করেও তারা কোনো ডাকাত সদস্যকে দেখতে পায়নি।

ভুক্তভোগী কনিকা রানী অধিকারী জানান, মুখোশধারী তিনজন ডাকাতের মধ্যে একজনের বাম হাত নেই।

ডাকাতির ঘটনায় তোলপাড়কৃত ঘরের অবস্থা (ছবি : দৈনিক অধিকার)

এ দিকে, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে একই গ্রামের শেখপাড়ার মৃত সিরাজ শেখের ছেলে রবি তার লিচু বাগানে একটি ভ্যানিটি ব্যাগ, একটি সোনার দোকানের ছোট ব্যাগ, একটি মাস্ক, মহিলাদের ব্যবহৃত বিভিন্ন প্রসাধনী পড়ে থাকতে দেখে স্থানীয়দের জানায়। বিষয়টি জানতে পেরে পুলিশ সে আলামতগুলো জব্দ করে। জব্দকৃত ব্যাগ ও প্রসাধনী সামগ্রী হরিদাসের স্ত্রীর বলে জানা গেছে।

ডাকাতির সংবাদ পেয়ে মঙ্গলবার সকালে কোতোয়ালি থানার ওসি মনিরুজ্জামান, ওসি (তদন্ত) সমীর কুমার সরকার, স্থানীয় চাঁদপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিলন, ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, ফতেপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার হাশেম আলী বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ দিকে, এক ডাকাতের বাম হাত কাটা ছিল এমন তথ্যের ভিত্তিতে তারাগঞ্জ বাজারের পার্শ্ববর্তী বাঘারপাড়া উপজেলার দরাজহাট গ্রামের লিয়াকতের ভাগ্নে ইজিবাইক চালক সুমনকে (২০) আটক করা হয়েছে বলে জানা গেছে।

ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম তারাগঞ্জ বাজারের পাশে কালীদাসের বাড়িতে ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) সমীর কুমার সরকার জানান, ‘আমরা সবাই বর্তমানে ঘটনাস্থলে রয়েছি। সব তথ্য ও আলামত যাচাই-বাছাই না হওয়া পর্যন্ত কিছুই বলতে পারব না।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড