• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালে বিষ দিয়ে মাছ শিকার, পাঁচজনের কারাদণ্ড

  ঝালকাঠি প্রতিনিধি

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৯
কারাদণ্ড
বিষ প্রয়োগে মাছ শিকারের দায়ে কারাদণ্ডপ্রাপ্তরা (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির রাজাপুর উপজেলায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অপরাধে পাঁচজনকে এক মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

কারাদণ্ডপ্রাপ্তরা হলো- উপজেলার পুখরীজানা গ্রামের মৃত সামসুর রহমানের ছেলে মো. হেমায়েত উদ্দিন (৫২), মৃত কালু সরদারের ছেলে মো. রুবেল (২৬), উত্তর সাউদপুর গ্রামের মো. ছিদ্দিক খলিফার ছেলে মো. রাসেল (২৭), মঠবাড়ি গ্রামের মৃত আব্দুল রশিদের ছেলে মো. সুমন (২৬) ও মৃত রশিদ মল্লিকের ছেলে মো. বেলায়েত মল্লিক (২৬)।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার মঠবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার এ দণ্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, এলাকায় দীর্ঘদিন ধরে অভিযুক্তরা বিভিন্ন খালে বিষ প্রয়োগ করে মাছ নিধন করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের এক মাসের কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার।

কারাদণ্ডপ্রাপ্তদের সোমবার বিকাল ৪টার দিকে ঝালকাঠি কারাগারে প্রেরণ করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড