• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মা’ হওয়ার বেদনায় জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ১০ বছরের শিশু

  যশোর প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৩৭
যশোর
লালসার শিকার ১০ বছরের শিশু

পল্লী দরিদ্র বিমোচন ফাউন্ডেশনের মণিরামপুর শাখার সহকারী কর্মকর্তা গোলাম কিবরিয়ার লালসার শিকার ১০ বছরের শিশু হাসপাতালে ‘মা’ হওয়ার বেদনায় জীবন মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছে।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ডাক্তার তাকে খুলনায় রেফার করলেও টাকার কারণে ভর্তি হতে পারছে না। আর আদালতে মামলা চলায় এই মুহূর্তে সন্তান প্রসবও করাতে পারছে না শিশুটির পরিবার। শিশুর পেটে শিশুর জন্ম নেয়ায় দুইজনের জীবন নিয়ে সন্ধিহান হয়ে উঠেছে তার পরিবার।

শিশুর স্বজনরা জানান, ৮ মাসের অন্তঃসত্ত্বা শিশুটির শারীরিক অবস্থা খারাপ হওয়ায় আজ বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর তাকে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার নির্দেশ দেন।

পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট দেখে হাসপাতালের চিকিৎসক নিলুফার ইয়াসমিন জানান, শিশুটির অবস্থা ক্রিটিক্যাল হওয়ার কারণে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। তার স্বজনরা জানিয়েছেন, অর্থের অভাবে তাকে খুলনায় নিতে পারছে না।

তিনি আরও জানান, শিশুটির ডেলিভারির সম্ভাব্য তারিখ আগামী ১৭ অক্টোবর। এর আগেও প্রসব হতে পারে। তবে বয়স খুব কম হওয়ায় নরমালে প্রসব হওয়ার সম্ভাবনা খুবই কম।

শিশুর স্বজনরা জানান, ঝিনাইদহের শৈলকূপা থানার আসাননহর গ্রামের মৃত চাঁদ আলী বিশ্বাসের ছেলে ও পল্লী দরিদ্র বিমোচন ফাউন্ডেশনের মণিরামপুর শাখার সহকারী কর্মকর্তা গোলাম কিবরিয়া (৫৫) মণিরামপুরের পৌর এলাকার তাহেরপুর গ্রামে সুজায়েত আলীর বাড়িতে ভাড়া থাকেন। ভাড়া বাড়িতে কাজ করার জন্য মণিরামপুর উপজেলার মাছনা গ্রামের ওই শিশুকে নিয়ে আসেন।

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টার দিকে শিশুটিকে ধর্ষণ করে। পরবর্তীতে একইভাবে ধর্ষণ করে আসছিল। পাঁচ মাস পরে শিশুটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

এ ঘটনায় ডাক্তারি পরীক্ষার পর অন্তঃসত্ত্বার রিপোর্ট আসলে ১ জুলাই গোলাম কিবরিয়াকে আসামি করে মামলা করে। ওই দিন তাকে পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড