• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমিটি গঠনের জেরে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ২

  মাদারীপুর প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২৬
আহত
সংঘর্ষে আহত পলাশ ব্যাপারি (ছবি : দৈনিক অধিকার)

মাদারীপুরের কালকিনি উপজেলায় ছাত্রলীগের কমিটি গঠনের জেরে দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নবনির্বাচিত ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় পদবঞ্চিত সাবেক দুই ছাত্রলীগ নেতা গুরুতর আহত হয়েছেন।

আহতাবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে কমিটি গঠনের জেরে এ হামলার ঘটনা ঘটে। সংঘর্ষের পর ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, সোমবার (২ সেপ্টেম্বর) রাতে কালকিনি উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের কমিটি একই সঙ্গে ঘোষণা করা হয়। এ কমিটি অনুমোদন করেন জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান অনিক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদার। আত্মত্যাগীদের বাদ রেখে অযোগ্য প্রার্থীদের নিয়ে কমিটি গঠন করার প্রতিবাদে বুধবার পদবঞ্চিত কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. পলাশ ব্যাপরি ও ছাত্রলীগ নেতা সাব্বির সরদারের নেতৃত্বে কালকিনি কলেজ চত্বরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

এ সময় তাদের দেখাদেখি উদ্দেশ্য প্রণোদিতভাবে উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির সভাপতি বদিউজ্জামান বাকামিন খানের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের করা হয়। দুটি মিছিল মুখোমুখি হলে বাকামিন খান তার কর্মী সমর্থকদের নিয়ে পলাশ ব্যাপরির মিছিলের ওপর হামলা চালায়। এতে আহত হন পদবঞ্চিত পলাশ ব্যাপারি ও রমজান হোসেন। পরে আহত দুইজনকে কালকিনি হাসপাতালে ভর্তি করা হয়।

সংঘর্ষের খবর পেয়ে কালকিনি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত পলাশ ব্যাপারি জানান, ‘আমাদের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অযোগ্যদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আমরা মানিনা। তাই আমরা এর প্রতিবাদে মিছিল বের করলে বাকামিন খান তার লোকজন নিয়ে আমাদের ওপর হামলা চালায়।’

এ বিষয় জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান অনিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কালকিনি থানার ওসি মো. মোফাজ্জেল হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেছে। এছাড়া বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড