• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী ও শিশুর প্রতি যৌন সহিংসতার প্রতিবাদে মানববন্ধন

  ভোলা প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৬
ভোলা
মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

নারী ও শিশুর প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচির অংশ হিসাবে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে ভোলা প্রেসক্লাবের সামনে ‘সইবো নাকো আমরা আর, নারী ও শিশুর উপর অত্যাচার’, ‘এই হোক অঙ্গীকার, নারী ও শিশু নির্যাতন নয় আর’, ‘যৌন আক্রমণ আর না’ স্লোগানগুলোকে সামনে রেখে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনের আয়োজন করেন- তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্ম, কোস্ট ট্রাস্ট ও ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ।

এ সময় মানববন্ধনে সামাজিক সংগঠন, এনজিও কর্মী, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিত্বসহ শিক্ষার্থীরা একাত্বতা পোষণ করেন।

এ সময় মানববন্ধনে তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্মের জেলা সমন্বয়কারী আদিল হোসেন তপুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বাংলাদেশ মহিলা পরিষদ ভোলা জেলা সম্পাদক ও সহকারী অধ্যাপিকা জিনাত রেহানা, নারী নেত্রী বিলকিছ জাহান মুনমুন, কোস্ট ট্রাস্টের আইইসিএম প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মিজানুর রহমান, ভোলা থিয়েটারের সম্পাদক আবিদুল আলম, আইসিডিএসের নির্বাহী পরিচালক মুর্তুজা খালেদ, কোস্ট ট্রাস্টের আইইসিএম প্রকল্পের সহকারী প্রকল্প সমন্বয়কারী দেবাশিষ মজুমদার, প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমানে দেশের নানা স্থানে নারী ও শিশুর প্রতি যৌন সহিংসতার ঘটনা দিনদিন বেড়েই চলেছে। এই ধরনের ঘটনার রেশ ধরে মৃত্যু ও হত্যার মতো ঘটনাও ঘটছে। নারী ও শিশু নির্যাতনের ঘটনাগুলোকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে বিচারের দাবি জানান বক্তারা।

নারীর উপর যে কোন ধরনের নির্যাতন ও সহিংসতার বিরুদ্ধে সোচ্চার হয়ে রুখে দাঁড়াতে হবে। কোন অবস্থায়ই আমরা সঙ্কুচিত হব না, ভীত হব না, পিছপা হব না। এছাড়া, নারী ও শিশু নির্যাতনের মতো ঘটনায় কেউ রাজনৈতিক প্রভাব খাটানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান বক্তারা।

মানববন্ধন শেষে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে। কর্মসূচিতে অংশ নেয় ইউনিসেফ, কোস্ট ট্রাষ্ট, নারীপক্ষ, তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্ম, ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ, আভাস, বাংলাদেশ মহিলা পরিষদ, আঙিনা মহিলা সংস্থা, জাগো নারীসহ বিভিন্ন সংস্থা।

একই দাবিতে ভোলার চরফ্যাশন উপজেলায় তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্মের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। যাতে অংশ নেয় স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠন সহ স্কুল কলেজের শিক্ষার্থীরা।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড