• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

কৃত্রিম মেহেদীতে পুড়ল শিশু শিক্ষার্থীর দুই হাত

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২৯ আগস্ট ২০১৯, ১৮:২৪
পুড়ে যাওয়া হাত
রাঙাপরী মেহেদীতে পুড়ে যাওয়া মুনজিলা খাতুনের দুই হাত (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃত্রিম রাঙাপরী মেহেদীতে মুনজিলা খাতুন (৬) নামে এক শিশু শিক্ষার্থীর দুই হাত পুড়ে গেছে। হাত পুড়ে যাওয়ায় শিশুটি যন্ত্রণায় ছটফট করছে বলে জানান স্বজনরা। 

বুধবার (২৮ আগস্ট) গভীর রাতে শিশুটি হাতের তালুতে মেহেদী দেওয়ার কিছুক্ষণ পর জ্বালা শুরু করে। এ সময় মেহেদী তুলতে গিয়ে হাতের তালুর চামড়াও উঠতে থাকে তার।

আহত মুনজিলা খাতুন জেলার শিবগঞ্জ উপজেলার সত্রাজিতপুর রাজপাড়া গ্রামের মৃত খুদু আলীর মেয়ে। সে ৯৮ নম্বর সত্রাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।

ওই বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক জানান, সত্রাজিতপুর ফুলতলার একটি মুদি দোকান থেকে মুনজিলা মুসলিম কসমেটিকস অ্যান্ড হারবাল কেয়ার কোম্পানির রাঙাপরী মেহেদী কিনে। এরপর তা বাসায় এনে হাতে লাগানোর পরই হাত পুড়ে যায়। পরে ডাক্তারের শরণাপন্ন হলে শিশুটিকে চিকিৎসা দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে শিশুটি স্কুলে এলে তার হাতে ব্যান্ডেজ দেখে বিষয়টি জানাজানি হয়। বর্তমানে মেয়েটি তার হাত দিয়ে কোনো কাজই করতে পারছে না।

এ ঘটনায় প্রধান শিক্ষিকা মেরিনা খাতুন ক্ষোভের সঙ্গে জানান, শিশুটির বাবা না থাকায় এ ঘটনাটি শিশুটির পরিবার গোপন করে। সকালে বিদ্যালয়ে আসার পর তা জানাজানি হয়।

তিনি আরও জানান, বিএসটিআই এই ধরনের কোম্পানিগুলোকে কেন অনুমোদন দেয়? তিনি এই কোম্পানির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা এবং ক্ষতিপূরণের মাধ্যমে উপযুক্ত শাস্তি দাবি করেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড