• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্বৃত্তের আগুনে পুড়ল বৃদ্ধ দম্পতির শেষ আশ্রয়স্থল

  ফরিদপুর প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ১৮:১২
অগ্নিকাণ্ড
আগুনে পুড়ে যাওয়া ভুক্তভোগী রিকশাচালকের বসতঘর (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের সদর উপজেলায় রাতের আধারে পেট্রোল ঢেলে হতদরিদ্র এক বৃদ্ধ দম্পতিকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই দম্পতি প্রাণে রক্ষা পেলেও তাদের শেষ আশ্রয়স্থলটুকু আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। সর্বস্ব হারিয়ে বর্তমানে ওই দম্পতি অবস্থান নিয়েছেন খোলা আকাশের নিচে।

রবিবার (২৫ আগস্ট) গভীর রাতে উপজেলা শহরের ঝিলটুলী মহল্লার আব্দুল করিম মিয়া সড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঝিলটুলী মহল্লার আব্দুল করিম মিয়া সড়কে সাবেক আইনজীবী মরহুম আব্দুর রাজ্জাকের একটি টিনের ঘর রয়েছে। সেখানে তাদের পরিবারের কেউ থাকেন না। জরাজীর্ণ ওই টিনের ঘরেই বসবাস করতেন শহরের প্রবীণ রিকশাচালক আব্দুল মজিদ শেখ (৭৭) ও তার স্ত্রী ওসিরননেসা বিবি (৭২)। নিঃসন্তান এই দম্পতি উপার্জনে অক্ষম হওয়ায় পরিচিতদের সাহায্য-সহযোগিতায় চলত তাদের জীবন-জীবিকা।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে দেখা যায়, আগুনে অসহায় ওই দম্পতির সব সম্বলই পুড়ে গেছে। বিভিন্ন সময় সাহায্য বাবদ পাওয়া শাড়ি ও কাপড়গুলো আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আবার কয়েকটি আংশিক পুড়েছে। এছাড়া ঘরের মধ্যে তাদের সঙ্গে থাকা এক জোড়া বিড়ালের দুইটি ছানা ছিল। তারাও আগুনে পুড়ে মারা গেছে।

রিকশাচালক আব্দুল মজিদ শেখের স্ত্রী ওসিরননেসা বিবি বলেন, রবিবার রাত ২টার দিকে হঠাৎ তার ঘুম ভেঙে যায়। এ সময় তিনি কারও কথা বলার ফিসফিস আওয়াজ পান। তিনি আরও বলেন, ‘তাদের একজন কয়, এই ঘরের মধ্যেই আছে। তোরা ঢুইক্যা গলা কাইট্যা ফেলাবি। তহন আরেকজন কয়, গলা কাটতে গেলে চিল্ল্যাবেনে। তারচেয়ে পুড়ায় মারি। এই কথা শুইন্যা ভয়ে আমার পরান চইম্কে উঠে। কিছুক্ষণ বাদে ঘরের চাইরপাশে হাঁটার আওয়াজ পাই। তারপরেই পেট্রোলের গন্ধ।’

প্রবীণ রিকশাচালক মজিদ শেখ জানান, ‘ওই জমিতে মার্কেট করার জন্য শত্রুরা ঘরে আগুন দিয়েছে। আমাদের মারতে না পারলেও ঘরে থাকা সম্বলসহ বিড়াল দুইটি পড়ে মারা যায়।’

বৃদ্ধ দম্পতি মজিদ শেখ ও তার স্ত্রী ওসিরননেসা বিবি (ছবি : দৈনিক অধিকার)

এ ব্যাপারে ফরিদপুর ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার নুরুল আলম দুলাল বলেন, রাত ২টার দিকে আগুনের সূত্রপাত হয়। এরপর খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌনে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় বিদ্যুৎ সংযোগবিহীন ওই টিনের ঘরে কী কারণে আগুনের সূত্রপাত হয়েছিল সেটি তদন্ত সাপেক্ষে বলা সম্ভব হবে বলেও উল্লেখ করেন তিনি।

এ দিকে, মরহুম অ্যাডভোকেট মৌলভী আব্দুর রাজ্জাকের ছেলে মোহাম্মদ জামান জানান, তারা এ ঘটনায় থানায় কোনো অভিযোগ করেননি। ওই বৃদ্ধ দম্পতিকে সেখানে বসবাসের জন্য একটি সেমি-পাকা টিনের ঘর করে দেওয়ার ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

কোতোয়ালি থানার ওসি এফ এম নাসিম জানান, এ ঘটনায় থানায় এখন পর্যন্ত কোনো অভিযোগ দায়ের হয়নি। তবে কেউ অভিযোগ করলে তা খতিয়ে দেখা হবে বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, বয়সে প্রবীণ আব্দুল মজিদ ফরিদপুর শহরে দীর্ঘদিন যাবত রিকশা চালানোর সুবাদে প্রায় সব মহলেরই পরিচিত একটি মুখ। দরিদ্র হলেও তার সততা ও বিনয়ী আচরণে অনেকের প্রিয়ভাজন তিনি। নিঃসন্তান এ দম্পতির স্বামী-স্ত্রী কেউই এখন উপার্জনক্ষম নন। পরিচিতদের সাহায্য-সহযোগিতায় দিন চলত তাদের। অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাতেই সেখানে উপস্থিত হন ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা করবো জয়’-এর কর্মকর্তা আহম্মদ সৌরভ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড