• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিককে হত্যার হুমকি ও হয়রানির প্রতিবাদে রায়গঞ্জে মানববন্ধন

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২৫ আগস্ট ২০১৯, ১৫:৪২
মানববন্ধন
মানববন্ধন কর্মসূচিতে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের রায়গঞ্জে সাংবাদিক এস এম নজরুল ইসলামকে হত্যার হুমকির প্রতিবাদে রবিবার (২৫ আগস্ট) বেলা ১১টার দিকে ধানগড়া বাজার চৌরাস্তার মোড়ে রায়গঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রায়গঞ্জ প্রেসক্লাবের সভাপতি টি এম কামরুজ্জামান লাবুর সভাপতিত্বে ঘণ্টাব্যাপী পালিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন- রায়গঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্লাহ পাঠান, একাত্তর টিভির জেলা প্রতিনিধি মাসুদ পারভেজ, যমুনা টিভির স্টাফ রিপোর্টার গোলাম মোস্তফা রুবেল, আর টিভির স্টাফ রিপোর্টার ও সিরাজগঞ্জ প্রেসক্লাবের অর্থ সম্পাদক সুকান্ত সেন, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার জিন্নাহ ফারুক, মাইটিভির জেলা প্রতিনিধি মোনায়েম খান, রায়গঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে এম রফিকুল ইসলাম, রায়গঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুব্রত কুমার ঘোষ তাপস ও সাধারণ সম্পাদক রুহুল আমিন বকুল, প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিককে হুমকি দাতা চান্দাইকোনা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড মেম্বার আব্দুল আলিম খান এক সময় ছিলেন মুরগি চোর। নানা অপকর্ম ও অনিয়ম দুর্নীতি করে এখন পাঁচটি ট্রাকের মালিক হয়েছে। ভোট ডাকাতি করে মেম্বার হয়েছে। ভিজিএফ ও ভিজিডির চাল ও বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাৎ করে বিপুল পরিমাণ অবৈধ অর্থ ও সম্পদের মালিক হয়েছে। অর্থ সম্পদের গরমে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আলীম বাহিনী তৈরি করে তাদের দিয়ে এলাকার নিরীহ সাধারণ মানুষকে নানাভাবে হয়রানি ও নির্যাতন করছে। মামলায় ফাঁসিয়ে অনেক মানুষকে সর্বস্বান্ত করছে।

বক্তারা আরও বলেন, পাঁচটি গুচ্ছগ্রাম ও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের কাছে মাঝে মধ্যেই ২০ হাজার টাকা থেকে এক লাখ টাকা দাবি করত। যে দিতে পারে সে ওখানে থাকতে পারে। আর যে দিতে না পারে তাকে মার করে ঘর ছাড়া করে। এ বিষয়ে একাধিক নিউজ করায় মেম্বর আব্দুল আলীম সাংবাদিক নজরুল ইসলামের ওপর ক্ষুব্ধ হন।

সর্বশেষ গত শনিবার (১০ আগস্ট) সরাইল লক্ষিকোলা ঈদগাহ মাঠের ১৪টি ফলদ ও বনজ গাছ অবৈধভাবে কেটে বিক্রি করায় স্থানীয় দৈনিক কলম সৈনিকে এ সংক্রান্ত নিউজ প্রকাশের পর এ হুমকি ও মিথ্যা মামলা দায়ের করা হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড