• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঋণের টাকা দিতে না পারায় গৃহবধূর আত্মহত্যা

  মাগুরা প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ২২:৪৯
নিহত
নিহত গৃহবধূ রিনা বিশ্বাস (ছবি : দৈনিক অধিকার)

মাগুরার শ্রীপুর উপজেলায় ঋণের টাকা পরিশোধ করতে না পেরে রিনা বিশ্বাস নামে এক গৃহবধূ কীটনাশক পানে আত্মহত্যা করেছে।

নিহত রিনা বিশ্বাস উপজেলার হরিন্দি গ্রামের মৎস্য ব্যবসায়ী স্বরোজিত বিশ্বাসের স্ত্রী।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রিনা বিশ্বাস। এর আগে বুধবার (২১ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে শ্রীপুর উপজেলার হরিন্দি গ্রামের নিজ ঘরে থাকা কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায় ওই গৃহবধূ।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, রিনা বিশ্বাস স্বামীর ব্যবসায়িক কাজের জন্য আশা এনজিও থেকে ৩০ হাজার, সরকারের পল্লি দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) থেকে ৪০ হাজার এবং অপি নামে স্থানীয় এক সুদ কারবারির কাছ থেকে ৩০ হাজার টাকা ঋণ নেয়। কিন্তু দুইটি প্রতিষ্ঠানের কাছ থেকে নেওয়া ঋণের কিস্তির পাশাপাশি ওই সুদ কারবারির সাপ্তাহিক সুদের টাকা পরিশোধ করা তাদের পক্ষে কষ্টকর হয়ে দাঁড়ায়। এ দিকে, ঋণের টাকার জন্য প্রায় সময়ই কেউ না কেউ বাড়িতে ধর্ণা দিত। যা নিয়ে রিনা বিশ্বাস মানসিকভাবে বিপর্যস্ত ছিল।

নিহত রিনার পুত্রবধূ কল্পনা রাণি জানান, সর্বশেষ গত ২১ আগস্ট রাত ৯টার দিকে স্থানীয় ছাত্রলীগ নেতা অপি তার কাছ থেকে নেওয়া টাকার বিপরীতে পাওনা সুদের টাকার জন্যে বাড়িতে এলে রিনা বিশ্বাস ভেঙে পড়েন। পরে রাত সাড়ে ১০টার দিকে তিনি ঘরে থাকা কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালান। পরে বিষয়টি জানতে পেরে পরিবারের লোকজন তাকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে শনিবার দুপুরে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, ঋণের কারণে রিনা বিশ্বাসের মৃত্যুর খবর পুলিশের কাছে নেই। তবে সুদ কারবারিদের তৎপরতা বন্ধে বিভিন্ন সময়ে পদক্ষেপ নেওয়া হয়েছে। এটি নির্মূলে সকলকেই এগিয়ে আসতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড