• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমামের হাত ধরে তওবা করলেন মাদক কারবারি

  সারাদেশ ডেস্ক

২৩ আগস্ট ২০১৯, ২২:৫২
ইমাম
ইমামের কাছে তওবা করার সময় মাদক কারবারি মামুন মিজি (ছবি : সংগৃহীত)

জুমার নামাজের পূর্বে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার টোরাগড় মিজি বাড়ি জুম্মা মসজিদে এসে হাজির হয় মামুন মিজি (৩০) নামে এক মাদক কারবারি। এরপর মসজিদে উপস্থিত মুসল্লিদের কাছে ক্ষমা চেয়ে বলেন, আর মাদক বিক্রি করবেন না তিনি। পরে ওই মসজিদে ঈমামের হাত ধরে তওবা করেন।

শুক্রবার (২৩ আগস্ট) এমন ঘটনাই ঘটে হাজীগঞ্জের টোরাগড় মিজি বাড়ির ওই মসজিদে।

মামুন মিজি ওই এলাকার বিল্লাল হোসেনের ছেলে।

স্থানীয় মুসল্লিরা জানান, মামুন এলাকার একজন চিহ্নিত মাদক কারবারি। দীর্ঘদিন ধরে মামুন এই পেশার সঙ্গে সরাসরি সম্পৃক্ত। সম্প্রতিকালে পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানে এলাকা ছাড়া ছিল মামুন। শত চেষ্টার পরও এ পেশা থেকে মামুনকে ফেরাতে পারেনি পরিবারের সদস্যরা।

মাদক, বাল্যবিয়ে গুজবসহ বিভিন্ন বিষয় নিয়ে ধারাবাহিক কাজের অংশ হিসেবে শুক্রবার পৌর এলাকার টোরাগড় মিজি বাড়ি জামে মসজিদে মুসল্লিদের মধ্যে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ আলমগীর হোসেন। ওসির বক্তব্য শেষ হওয়া মাত্রই মুসল্লি হিসেবে নামাজে আসা মাসুম হঠাৎ দাঁড়িয়ে হাতজোড় করে আর কখনো মাদক বিক্রি করবে না বলে প্রতিজ্ঞা করেন। এরপর সকল মুসল্লিদের সামনে তাকে তওবা করানোর জন্য সে ঈমামকে অনুরোধ করেন। মামুনের এ ঘটনায় উপস্থিত সবাই হতবাক হয়ে মামুনকে বাহবা দিতে থাকে।

মামুনের ক্ষমা ও তওবার বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বলেন, মামুন তওবা ও ক্ষমা চাইলেই আমরা তাকে আইনি ছাড় দিতে পারি না। ভবিষ্যতে সে মাদক বিক্রি করে কি না-এ বিষয়ে আমাদের নজরদারি অব্যাহত থাকবে। তবে মাদক বিক্রি না করে সে ভালো হলে আমাদের কাছেও ভালো লাগবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড