• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্ত্রাস-জঙ্গিবাদ করে উন্নয়নকে বাধাগ্রস্ত করা যাবে না : বীর বাহাদুর উশৈসিং

  বান্দরবান প্রতিনিধি

২৩ আগস্ট ২০১৯, ১৮:২৭
মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং
প্রকল্প উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং । (ছবি : সংগৃহীত)

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের সাথে থাকুন। সন্ত্রাস ও জঙ্গিবাদ করে কখনো উন্নয়নকে বাধাগ্রস্ত করা যাবে না।

শুক্রবার (২৩ আগস্ট) সকা‌লে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সফরকালে রোয়াছড়ি উপজেলা প্রশাসনের হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরি মানবিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, আজ আমাদের ঘরে বসে থাকলে হবে না সবাইকে একসাথে কাজ করে দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। বন্যা ঝড় তুফান আসবে, আবার চলে যাবে কিন্তু সৃষ্টির সেরা জীব মানুষ হিসেবে আমাদের নিজ পায়ে দাঁড়িয়ে জীবনে এগিয়ে যেতে হবে।

এ সময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাম্প্রতিক পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন পরিবারকে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে নগদ ৫ হাজার ৫ শত টাকা করে প্রদান করেন। এর আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ৩শত ৩৩ পরিবারকে ১৫ কেজি করে চাউল বিতরণ করা হয়।

রোয়াংছড়ি সফরকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে কোটি টাকা ব্যয়ে বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসন প্রকল্পের আওতায় রোয়াংছড়ি হতে বাঘমারা জিসি ভায়া লিরাগাওঁ রাস্তা ও ৫৫ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা সদরে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এর পর পরই তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০ লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি অফির্সাস ক্লাবের ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

রোয়াংছড়ি উপজেলায় সফরকালে বিভিন্ন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদি হাসান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তংচঞ্চ্যা, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সিভিল সার্জন ডা. অং সুই প্রু মার্মা, উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা, ১ নম্বর রোয়াংছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চহলা মং মারমা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ‘(এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো. জিল্লুর রহমান, উপসহকারী প্রকৌশলী এ কে এম আলী আজহার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো. আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, সহকারী প্রকৌশলী তুষিত চাকমা, পার্বত্য মন্ত্রীর সহকারী একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী, বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ, কো-অডিনেটর রুপনা দাশ, ঠিকাদার ও সমাজসেবক রাজু বড়ুয়া, রুবেল চৌধুরীসহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড