• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

থমকে আছে গুইমারা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম নির্মাণ

  খাগড়াছড়ি প্রতিনিধি

২৩ আগস্ট ২০১৯, ১৬:৪০
অডিটোরিয়াম
প্রস্তাবিত গুইমারা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম ( ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়ির গুইমারা উপজেলা অন্যতম বিদ্যাপিঠ গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়। যে বিদ্যালয়ে শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে এলকার হাজারো শিক্ষার্থী। এখানকার শিক্ষার্থীরা দেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করছে দেশের সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে। অথচ সেই স্কুলেই নেই একটি অডিটোরিয়াম ভবন।

চলতি অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের দেড় কোটি টাকার অর্থায়নে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়াম ভবনের কাজ শুরু হলেও থমকে গেছে ভবন নির্মাণের কাজ। ফলে স্কুলের শিক্ষার্থীসহ স্থানীয়দের স্বপ্নের গুরুত্বপূর্ণ অডিটোরিয়াম ভবনের কাজ থমকে আছে।

বিদ্যালয়ের শিক্ষার্থী রোজিনা, চম্পা ও আপ্রুমা মারমা জানান, এ স্কুলে জন্য একটি অডিটোরিয়াম খুবই গুরুত্বপূর্ণ। তাই বিষয়টি বিবেচনা করে দ্রুতই অডিটোরিয়াম নির্মাণের জোর দাবি জানান।

তবে সব সমস্যার মূল হয়েছে দাঁড়িয়েছে স্কুল প্রাঙ্গণের একটি উঁচু পাহাড়। সে পাহাড় জনস্বার্থে সমান করে দ্রুত গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়াম ভবনের কাজ শুরুর দাবি জানিয়েছে স্থানীয় সচেতন মহল ও অভিভাবকরা।

বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবে এ বিদ্যালয়ের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের দেড় কোটি টাকার বরাদ্দ অডিটোরিয়াম ভবন নির্মাণে সকল বিষয় বিবেচনা করে উন্নয়নের স্বার্থে একমাত্র বাধা, পাহাড় কাটতে সংশ্লিষ্ট জেলা প্রশাসনের অনুমতি দেওয়ার দাবি জানিয়েছে সাধারণ মানুষ। এ বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়ার পর পরই বিদ্যালয়ের ভবন নির্মাণকক্ষ সংস্কারসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু হয়, যা ধাপে ধাপে সম্পন্ন হচ্ছে।

অডিটোরিয়াল নির্মাণ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে কংজরী চৌধুরী বলেন, এই অডিটোরিয়ামটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার জনসাধারণের কাজে আসবে। অভিলম্বে এই অডিটোরিয়ামের নির্মাণে জন্য মাটি উঁচু-নিচু সমান করে কাজ শুরু করার দাবি জানিয়েছে স্থানীয়রা। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন প্রতিষ্ঠানগুলো গুইমারা উপজেলাসহ খাগড়াছড়ি জেলার ৯ উপজেলায় বর্তমানে সরকার রাস্তা ঘাট সংস্কার, ব্রিজ-কালর্বাড নির্মাণ, অসহায়দের মাঝে খাদ্য শস্য, কৃষকদের মাঝে কৃষি উপকরণ, সোলার বিতরণ করে চলেছে।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড