• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাস পারমিটের দাবিতে জেলেদের মানববন্ধন

  সাতক্ষীরা প্রতিনিধি

২০ আগস্ট ২০১৯, ১৮:৫৯
মানববন্ধন
মানববন্ধন কর্মসূচিতে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

পশ্চিম সুন্দরবনে মাছ ও কাঁকড়া আহরণের পাস পারমিট প্রদানের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জেলে ও বাউলীরা।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালীনী, কদমতলা, কৈখালি ও কোবাদক ফরেস্ট স্টেশনের সামনে একযোগে ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বুড়িগোয়ালীনীর জেলে হানিফ গাজী, আবু হাসান, আব্দুস সাত্তার, গাবুরার জেলে রফিকুল গাজী, হামিদ গাজী, প্রমুখ।

বক্তারা এ সময় বলেন, বন বিভাগ পশ্চিম সুন্দরবনে জুলাই-আগস্ট মাস পর্যন্ত জেলে বাউলীদের মাছ ও কাঁকড়া আহরণের পাস পারমিট বন্ধ করে দেওয়ায় জেলে পরিবারগুলোর মধ্যে এখন অভাব ও দুর্দশা নেমে এসেছে। এ অবস্থায় সুন্দরবনের ওপর নির্ভরশীল জেলেদের দ্রুত সুন্দরবন প্রবেশের পাস পারমিট প্রদান করতে হবে। না হলে আমরা না খেয়ে মরব।

জেলে ও বাউলীরা অভিযোগ করে বলেন, সুন্দরবনে মাছ ও কাঁকড়া আহরণের পাস পারমিট দেওয়া বন্ধ থাকা অবস্থায় মৎস্য বিভাগ থেকে আমাদের ৪৭ কেজি করে চাল প্রদান করা হলেও বন বিভাগ থেকে এখন পর্যন্ত কোনো সহযোগিতা দেওয়া হয়নি।

রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, পাস পারমিট বন্ধ থাকায় সুন্দরবনের ওপর নির্ভরশীল হাজার হাজার জেলে পরিবারে অসহনীয় দুর্ভোগ নেমে এসেছে।

বুড়িগোয়ালীনী স্টেশন কর্মকর্তা আক্তারুজ্জামান এ সময় জেলেদের উদ্দেশে বলেন, আপনাদের পাস দেওয়ার জন্য বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে সুপারিশ করা হবে। আপনাদের দাবি দাওয়ার কথা তুলে ধরা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড