• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিষে মরল পুকুরের ৬ লাখ টাকার মাছ

  ফরিদপুর প্রতিনিধি

২০ আগস্ট ২০১৯, ১৫:০৫
মাছ
পুকুরে বিষ প্রয়োগে মারা যাওয়া মাছ (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পুকুরে বিষ প্রয়োগের ঘটনায় প্রায় ৬ লাখ টাকার মাছ মারা গেছে। মঙ্গলবার (২০ আগস্ট) সকালে মরা মাছগুলো ভেসে ওঠে।

জানা গেছে, বোয়ালমারী পৌর এলাকার ছোলনা গ্রামের রুবেল শেখের কাছ থেকে ময়না ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড মেম্বর ও মৎস্য ব্যবসায়ী মো. পলাশ বিশ্বাস ৪০ হাজার টাকা দিয়ে এক বছরের জন্য রেলস্টেশনের পাশের একটি পুকুর লিজ নেন।

পলাশ বিশ্বাস জানান, সোমবার দিবাগত রাতে দুর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে। সকালে সব মাছ মরে ভেসে ওঠে। তিনি জানান, ওই পুকুরে পলাশ দুই লাখ তেলাপিয়ার পোনা মাছের চাষ করেন। মাছগুলো কিছুদিন পরেই তারা বিক্রি করত। শত্রুতাবশত কেউ এ কাজ করেছে বলে তার ধারণা করা হচ্ছে। এ ঘটনায় বোয়ালমারী থানায় তিনি একটি জিডি করবেন বলে জানান।

বোয়ালমারী উপজেলা মৎস্য কর্মকর্তা সুজিত বিশ্বাস বলেন, পুকুরের পানি পরীক্ষা করে পানিতে কোনো ধরনের সমস্যা পাওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পুকুরে বিষ প্রয়োগ করা হয়েছে। ভুক্তভোগীকে একটি প্রত্যায়নপত্র দেয়া হয়েছে থানায় জিডি করার জন্য।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড