• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় বখাটেদের অস্ত্রের ছবি ভাইরাল

  কুমিল্লা প্রতিনিধি

২০ আগস্ট ২০১৯, ১৩:০২
কুমিল্লা
ছবি : সংগৃহীত

কুমিল্লার কোতোয়ালী মডেল থানা এলাকার গোবিন্দপুর রেলগেইট সংলগ্ন স্থানে অবস্থিত হোসনেয়ারা বেগম (৫০) নামে এক ‘চা’ দোকানদার থেকে বিশ হাজার টাকা চাঁদা না পাওয়ায় ফিল্মি স্টাইলে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে দোকান ও বাড়িঘর ভাঙচুর করেছে স্থানীয় বখাটেরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়েছে।

কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি ও কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় দায়েরকৃত অভিযোগের সুত্রে জানা যায়, গত শুক্রবার রাতে হোসনেয়ারা বেগম এর চা দোকান থেকে বিশ হাজার টাকা দাবি করে করে একই এলাকার মনির, বিজয়, মিথনগন নামে কয়েকজন স্থানীয় যুবক। তাদের দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় হোসনেয়ারা ও তার মেয়ে রানী ও ছেলে রুবেলকে ঘর থেকে না বের হওয়ার জন্য হুমকি দেয়।

এর পরদিন শনিবার সকাল আনুমানিক ১০ টার সময় চাঁদা না পাওয়ার ক্ষোভকে কেন্দ্র করে মনির, বিজয়, মিথনসহ আরো ১৮ থেকে ২০ জন যুবক হোসনেয়ারা বেগমের চায়ের দোকান ও দোকানের আসবাবপত্র ভাঙচুর করে বিভিন্ন মালামাল নষ্ট করে দেয়। দোকান ভাঙচুর করার সময় বাধা দিলে অস্ত্রধারী যুবকেরা ধারালো দেশীয় অস্ত্র দিয়ে ‘চা’ দোকানদার হোসনেয়ারা বেগমের বাম হাতের কব্জির উপরের অংশে কোপ দিয়ে গুরুতরভাবে জখম করে।

সেই সাথে তার মেয়ে রোমানা আক্তার রাণীর ডান হাতের বাহুতে ছুরিকাঘাত করে আহত করে। ঐ সময় স্থানীয়রা প্রতিবাদ করতে গেলে তাদের বাড়িঘর ভাঙচুর করা হয়। ভাঙচুর এর সময় বাড়ির দরজা, আসবাবপত্রসহ একটি মোটরসাইকেল সম্পূর্ণভাবে কুপিয়ে নষ্ট করে দেয়। যার ফলে লক্ষাধিক টাকার আর্থিক ক্ষতি হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার পূর্বক কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

ঘটনার পর হামলার মূল হোতা ১১ জনের নাম উল্লেখ্য করে এবং অজ্ঞাতনামা আরও ১৮/২০ কে আসামি করে চা দোকানদার হোসনেয়ারা বেগমের ভাইয়ের মেয়ে সুমি আক্তার(২৮) কুমিল্লা কোতোয়ালী মডেল থানা ও কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি কোম্পানি কমান্ডারের বরাবর অভিযোগ করে। পরে কোতোয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

অন্যদিকে, এই রকম ঘটনার সাক্ষী হতে একদমই প্রস্তুত ছিল না বলে জানান এলাকাবাসী। তারা জানায়, শনিবার সকালে ধারালো অস্ত্র ও একজনের হাতে আগ্নেয়াস্ত্র দেখে তারা ভয় পেয়ে কেউ সামনে আসতে পারেনি। প্রতিবেশী কেউ একজন কৌশলে মোবাইল ফোনে ভিডিও ধারণ করলে ঘটনা আরও খারাপ দিকে মোড় নেয়, সেই সময় থেকে বিকাল পর্যন্ত দফায় দফায় বাড়িঘর এর দরজা, জানালা, গেইট ও মূল্যবান আসবাবপত্র ভাঙচুর করে।

এ বিষয়ে কুমিল্লা কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হক জানান, কোতোয়ালী মডেল থানা পুলিশের একটি চৌকশ টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। তিনি আরও জানান ঘটনার দিন গোপনে ধারণ করা ছবি ও ভিডিও আমাদের কাছে আছে।

এ দিকে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার বিষয়ে কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি কোম্পানি কমান্ডার প্রণব কুমার বলেন, অভিযোগ পেয়েছি, সেই সাথে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র হাতে যুবকদের ভিডিও ফুটেজ ও ছবি আমাদের কাছে আছে। অস্ত্রধারী ও ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড