• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

আ. লীগ নেতার ছেলের বিরুদ্ধে সংখ্যালঘু স্কুলছাত্রী অপহরণের অভিযোগ

  রাজশাহী প্রতিনিধি

২০ আগস্ট ২০১৯, ০১:১৯
রাজশাহী
জেলার ম্যাপ

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় আওয়ামী লীগ নেতার ছেলে ও তার সহযোগীদের বিরুদ্ধে অস্ত্রের মুখে সংখ্যালঘু পরিবারের এক মেয়েকে অপহরণের অভিযোগ উঠেছে। সোমবার (১৯ আগস্ট) বেলা ৩টার দিকে উপজেলার কয়ামাজমপুর গ্রামের মণ্ডলপাড়ায় দশম শ্রেণির ওই ছাত্রীকে তার বাড়ি থেকে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা।

এ সময় দুর্বৃত্তরা ওই ছাত্রীর মাকে মারপিট করে এবং বাড়িতে থাকা স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবারটি। অপহণের শিকার সংখ্যালঘু হিন্দু পরিবারের মেয়েটি স্থানীয় কয়ামাজমপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। 

ভুক্তভোগী পরিবারের দাবি, স্থানীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের ছেলে টুটুল বেশ কিছুদিন ধরে ওই কিশোরীকে উত্ত্যক্ত করে আসছিল। অভিযোগ করেও কাজ না হওয়ায় সেই বখাটের হাত থেকে রক্ষা করতে মেয়েটির বিয়ে ঠিক করে তার পরিবার।

ঘটনার বর্ণনা দিয়ে অপহরণের শিকার ছাত্রীর পরিবারের জানায়, দুপুর ৩টার দিকে দুটি মোটরসাইকেলে চার থেকে পাঁচ জন পিস্তল ও ধারালো অস্ত্রসহ ছাত্রীর বাড়িতে হামলা চালায়। এ সময় বাসায় অপহরণের শিকার ছাত্রীসহ মা ও দাদি উপস্থিত ছিলেন। প্রথমে তারা বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জম্মি করে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে। ফিরে যাবার সময় দুর্বৃত্তরা বাসায় থাকা ছাত্রীকে অস্ত্রের মুখে মোটরসাইকেলে তুলে নিয়ে চলে যায়। এ সময় ছাত্রীর মা বাঁধা দিতে গেলে তাকে আঘাত করে দুর্বৃত্তরা।

অপহৃত ছাত্রীর বাবা জানান, প্রায় বছর খানেক ধরে দুর্গাপুর এলাকার কায়ামাজমপুর গ্রামের ফেরদৌস আলীর বখাটে ছেলে টুটুল তার মেয়েকে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে কয়েকবার তার বাবাকে বলা হয়। এতে কোনো কাজ হয়নি। টুটুলের বাবা ৩নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। ভয়ে তিনি বিষয়টি পুলিশকে জানাতে পারেননি। পরে বাধ্য হয়ে পরিবারের সকলের পরামর্শে মেয়ের বিয়ে ঠিক করা হয়। আগামী ১০ সেপ্টেম্বর তার বিয়ে হবার কথা।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খুরশিদা বানু বিষয়টি শিকার করে জানান, মেয়েটিকে উদ্ধারের কাজ করছে পুলিশ। আশপাশের থানাগুলোতে এ বিষয়ে বার্তা পাঠান হয়েছে। এ বিষয়ে মামলার প্রক্রিয়া চলছে। 

তিনি আরও জানান, অভিযুক্ত টুটুলের পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সেই সঙ্গে টুটুলের অবস্থানও শনাক্তের কাজ চলছে।
 

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড