• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ বালু উত্তোলনে আগুনে পোড়ানো হলো দুইটি ড্রেজার

  রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম

১৯ আগস্ট ২০১৯, ২১:০৮
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি ড্রেজারকে আগুনে পোড়ানো হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় অভিযান চালিয়ে অবৈধ বালু উত্তোলনের দায়ে দুইটি ড্রেজার আগুনে পুড়িয়ে বিনষ্ট করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা হয়েছে আরও একটি খননযন্ত্র। পাশাপাশি নষ্ট করে দেওয়া হয়েছে বালু উত্তোলনের সরঞ্জামাদি।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের নিশিন্তাপুর সিফুলিয়া খালে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান।

তবে ওই সময় অবৈধ বালু উত্তোলনের সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি। এ দিকে স্থানীয়দের অভিযোগ, সরকারি দলের নাম ভাঙিয়ে কতিপয় নেতাকর্মী অবৈধ বালু তোলার কাজে জড়িত রয়েছেন।

ইউএনও মো. মাসুদুর রহমান জানান, দীর্ঘদিন ধরে খাল থেকে অবৈধভাবে বালু তোলার অভিযোগ পেয়েই সোমবার ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়। অভিযানে দুইটি খননযন্ত্র পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয়। এ সময় অভিযানের খবর পেয়ে কে বা কারা অপর  একটি খননযন্ত্র খাল থেকে সরিয়ে পার্শ্ববর্তী বাড়ির উঠানে রাখে। পরে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওই খননযন্ত্রটি জব্দ করে। এ সময় জড়িতদের কাউকে পাওয়া যায়নি বলেও উল্লেখ করেন তিনি। 

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা, হোছনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা সেকান্দর হোসেনসহ থানা পুলিশ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড