• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাইয়ের পিটুনিতে হাসপাতালে প্রতিবন্ধী ছোট ভাই

  ফরিদপুর প্রতিনিধি

১৮ আগস্ট ২০১৯, ১৯:৫৫
হামলার শিকার
ভাইয়ের হামলার শিকার প্রতিবন্ধী তপু চোকদার (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে নিজ ভাইদের হামলা ও মারপিটে প্রতিবন্ধী তপু চোকদার (৪২) ও তার স্ত্রী মঞ্জুয়ারাকে (৩৬) পিটিয়ে আহত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে শহরের দক্ষিণ টেপাখোলা মহল্লা এলাকায় এ ঘটনা ঘটে। আহত ওই প্রতিবন্ধী যুবক বর্তমানে ফরিদপুর জেনারেল হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

তপু চোকদারের স্ত্রী মঞ্জুয়ারা অভিযোগ করে বলেন, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে তার বড় দেবর নজু চোকদার (৪৯) ও মেজো দেবর জাবেদ চোকদার (৪৬) তাদের জায়গায় ঘর তুলতে আসলে তারা বাঁধা দেন। এ সময় তাকে ও তার প্রতিবন্ধী স্বামীকে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।

মঞ্জুয়ারা জানান, এ ঘটনার পর তার স্বামীকে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে তিনি কোতোয়ালি থানায় মামলা করতে যান। তখন কোতোয়ালি থানার এএসআই ফারুক মন্ডল তাকে বলেন, কোনো ধরনের কাটা ছেঁড়া হয়নি এখন মামলা নেবো কিভাবে? মঞ্জুয়ারা আরও বলেন, ওই ঘটনার পর তিনি বাড়ি ফিরতে ভয় পাচ্ছেন। বাড়ি ফিরলে তাদের ওপর আবারো হামলা করা হবে বলে হুমকি দেওয়া হচ্ছে। বর্তমানে তিনি সাত বছরের একটি শিশু সন্তানকে নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। প্রতিবন্ধী স্বামীকে নিয়ে বাড়ির সামনে দোকান করে সংসার চলে তাদের। এখন তাদের উপার্জনের পথটিও বন্ধ হয়ে গেছে।

অভিযোগ প্রসঙ্গে জাবেদ চোকদার জানান, তাদের ভাইদের মধ্যে জমি নিয়ে কোনো বিরোধ নেই কেননা এখন পর্যন্ত তাদের বাবা জীবিত আছেন। তবে চলাফেরা ও কথাবার্তা নিয়ে পারিবারিক কলহের কারণে চড় থাপ্পড় মারার ঘটনা ঘটেছে। হাত পা ভাঙা কিংবা রক্তপাতের কোনো ঘটনা ঘটেনি। এটি একটি পারিবারিক সমস্যা মাত্র, বড় কোনো ঘটনা নয়।

তপু চোকদারের স্ত্রী মঞ্জুয়ারার অভিযোগ নাকচ করে দিয়ে ফরিদপুর কোতোয়ালি থানার এএসআই ফারুক মন্ডল জানান, কেউ মামলা করতে চাইলে আমি বাঁধা দেব কেন। মঞ্জুয়ারা যে অভিযোগ করেছেন তা তদন্ত করে দেখার জন্য দুই নম্বর পুলিশ ফাঁড়ির এসআই আসলাম উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। ওই তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড