• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়তি ভাড়া আদায়ে পরিবহন কাউন্টারে বিআরটিএর অভিযান

  চট্টগ্রাম প্রতিনিধি

১৮ আগস্ট ২০১৯, ১২:৩৬
চট্টগ্রাম
চট্টগ্রামে বিআরটিএ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা (ছবি : দৈনিক অধিকার)

ঈদ শেষ করে মানুষ যখন স্বস্তি নিয়ে নিজ নিজ কর্মস্থলে ফিরছে ঠিক তখনও পড়তে হচ্ছে বাড়তি ভাড়ার নৈরাজ্যে। বাড়তি ভাড়া আদায় করার অভিযোগে চট্টগ্রামে পরিবহন কাউন্টারে বিআরটিএ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

অভিযানে বাড়তি ভাড়াসহ বিভিন্ন পয়েন্টে মোট ১৩টি বাসকে বাড়তি ভাড়া নেওয়া ও অন্যান্য অপরাধে মোট ১ লক্ষ ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে নতুন ব্রিজের অভিযানে বাঁশখালী, আনোয়ারা, পটিয়া, কেরানিহাট ও আমিরাবাদসহ বিভিন্ন রুটের ৭টি বাসকে জরিমানা করা হয়েছে। এ দিকে, ৩ নম্বর রুটের মিনিবাসগুলো ফতেয়াবাদ পর্যন্ত যাওয়ার কথা থাকলেও না গিয়ে অক্সিজেন মোড় থেকে মিনিবাসগুলো ঘুরিয়ে দিয়ে মানুষকে হয়রানি করা এবং মুরাদপুর থেকে অক্সিজেনের পর আর যেতে রাজি না হয়ে আবার ঘুরিয়ে মুরাদপুর আসাসহ ৩ নম্বর রুটের মোট ৬টি বাসকে বিভিন্ন অঙ্কে জরিমানা করা হয়েছে।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট এস. এম. মনজুরুল হকের সঙ্গে কথা বললে তিনি জানান, হঠাৎ তার মোবাইলে কফিল উদ্দিন নামে এক ভদ্রলোক কল দিয়ে অভিযোগ করেন বাঁশখালীর একটি বাস গুনাগরী থেকে চট্টগ্রামের দিকে আসছে ভাড়া নিয়েছে ১০০ টাকা করে যেখানে নিয়মিত ভাড়া ৫৫ টাকা। পরে নতুন ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা বিভিন্ন পরিবহন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড