• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবলীগ কর্মী রনকের জবানবন্দি

কলেজ ছাত্র রাব্বী খুনের রহস্য উন্মোচন

  রাজশাহী প্রতিনিধি

১৭ আগস্ট ২০১৯, ২২:০৫
কলেজ ছাত্র রাব্বী
নিহত কলেজ ছাত্র রাব্বী, ইনসেটে খুনি রনক (ছবি : সম্পাদিত)

রাজশাহী সিটি কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র ফারদিন ইসনা আষাড়িয়া রাব্বীকে (১৯) হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন গ্রেফতার যুবলীগ কর্মী রনক।

শনিবার (১৭ আগস্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিম রেজার আদালতে রনক এ জবানবন্দী দেয়। এর আগে গত ৭ আগস্ট রনককে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়।

গত ৬ আগস্ট (মঙ্গলবার) ফারদিন ইসনা আষাড়িয়া রাব্বী ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার জন্য বের হয়ে খুন হন। এ ঘটনায় পুলিশ স্থানীয় ছিনতাইকারী ও যুবলীগ কর্মী রনককে গ্রেফতার করে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। আসামীর দেওয়া তথ্য ও শনাক্ত অনুযায়ী তার বাড়ির শোওয়ার ঘর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ধারালো দা আলামত হিসেবে উদ্ধার করা হয়। শনিবার আদালতে এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দী দেন রনক।

নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত সহকারী কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, আসামী তার জবানবন্দীতে জানায়, সে বিভিন্ন নেশায় আসক্ত। ঘটনার দিন একাই ছিনতাই করার উদ্দেশ্যে গোল গলা গেঞ্জির ভিতরে দা (দাউলি) লুকিয়ে রাখে। ঘটনার দিন ৬ আগস্ট (মঙ্গলবার) ভোর আনুমানিক ৫ টা ১৫ থেকে ৫ টা ৩০ মিনিট পর্যন্ত আসামী ঘটনাস্থলের পাশে আমরুর কনফেকশনারির পাশে ছিনতাইয়ের উদ্দেশ্যে ওৎ পেতে থাকে। ওই সময় কলেজ ছাত্র রাব্বী তিতুমীর ট্রেন ধরার উদ্দেশ্যে ঘাড়ে ও কাঁধে ব্যাগ নিয়ে পায়ে হেঁটে হেঁটে বর্ণালীর মোড়ের দিকে যেতে থাকে। তখন আসামী রনক ভিকটিম রাব্বীর পথরোধ করে দা বের করে ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় রাব্বী দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এরপর দুইজনের মধ্যে ধস্তাধস্তি হয়।

এক সময় রাব্বী রনককে ফেলে দেয় এবং চিৎকার চেঁচামেচি শুরু করে। ওই সময় রনক রেগে গিয়ে পেছন থেকে রাব্বীর মাথায় দা দিয়ে কোপ মারে। এতে রাব্বীর মাথায় গুরুতর জখম হয় এবং সে মাটিতে পড়ে যায়। অবস্থা বেগতিক দেখে রনক কোন কিছু না নিয়েই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

রনক জানায়, সে রাব্বীকে আগে থেকে চিনতেন না। ঘটনা ঘটার পর বিভিন্ন লোকজনের মাধ্যমে জানতে পারেন রাব্বী সিটি কলেজের ছাত্র ছিলেন এবং মেসে বসবাস করতেন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড