• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু এখন বৈশ্বিক সমস্যা : তোফায়েল

  ভোলা প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ২১:৪০
তোফায়েল আহমেদ
তোফায়েল আহমেদ (ফাইল ফটো)

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশে কেউ কেউ ডেঙ্গু নিয়ে রাজনীতি করার চেষ্টা করছেন, এটা ঠিক না। ডেঙ্গু এখন বৈশ্বিক সমস্যা। এটা নিয়ে রাজনীতি ও দোষারোপ না করে এক সঙ্গে ডেঙ্গু মোকাবিলা করি।

শনিবার (১০ আগস্ট) দুপুরে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করে এসব কথা বলেন তিনি। এসময় স্বেচ্ছায় রক্তদান করেন রেড ক্রিসেন্টের ৪০ জন স্বেচ্ছাসেবী।

ভোলা-১ আসনের এই সাংসদ বলেন, সারাবিশ্বের কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। ফিলিপাইনে ১ লাখ ২০ হাজার আক্রান্ত হয়েছে এবং ৫শ মারা গেছে। ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতে ডেঙ্গুর প্রকোপ রয়েছে।

জেলা পরিষদ মিলনায়তনে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি (ছবি- দৈনিক অধিকার)

ডেঙ্গু মোকাবিলায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, আমরা কেউ এ ডেঙ্গুকে যেন রাজনীতি হিসেবে ব্যবহার না করি। কেউ কাউকে দোষারোপ করে লাভ নাই। তবে এটা ঠিক- আরও আগ থেকে পদক্ষেপ নেওয়া উচিৎ ছিল। এখন রাজনীতি না করে আসুন সকলে এক হয়ে ডেঙ্গু সমস্যা মোকাবিলা করি।

জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সিভিল সার্জন ডা.রথীন্দ্র নাথ মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন প্রমুখ।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড