• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

শেখ হাসিনার নামে গরু কুরবানি

  সারাদেশ ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৬:১৬
কুরবানি
প্রধানমন্ত্রীর নামে কুরবানির গরুসহ কৃষক আবেদ আলী (ছবি : সংগৃহীত)

এবারের কুরবানিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে তার নামে গরু কুরবানি দিতে যাচ্ছেন ঝিনাইদহের মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া গ্রামের আবেদ আলী শেখ নামে এক কৃষক। আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আজহার দিন ঈদের নামাজ শেষে এলাকার কুরবানির মাঠে তিনি এ গরুটি কুরবানি দেবেন বলে জানা গেছে।

কৃষক আবেদ আলী জানান, ২০০৮ সালে শেখ হাসিনার দেওয়া প্রকল্প ‘একটি বাড়ি একটি খামার’ থেকে ২০ হাজার টাকা ঋণ তুলেন কৃষক আবেদ আলী। ঋণের টাকা থেকে ১৭ হাজার ১শ টাকা দিয়ে একটি গাভি ক্রয় করেন তিনি। এরপর থেকেই তিনি নিয়ত করেন গাভিটি থেকে যদি পাঁচটি বাছুর হয় তাহলে এ গাভিটিকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কুরবানি দেবেন। 

পরবর্তীতে গাভি থেকে পাঁচটি বাছুর হয়। বাছুরগুলো বড় হয়ে সেগুলো থেকে আবার চারটি বাছুর হয়েছে। এভাবে বর্তমানে কৃষক আবেদ আলীর মোট ৯টি গরু রয়েছে।

তিনি বলেন, তার সরকারের কাছে চাওয়া-পাওয়ার কিছুই নেই। শুধু তিনি চান বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তারই কন্যা হিসেবে জননেত্রী শেখ হাসিনা যেন তা বাস্তবায়ন করতে পারেন এবং প্রধানমন্ত্রী যে বাংলাদেশের স্বপ্ন দেখছেন তা যেন বাস্তবায়ন হয়।

এ ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, আবেদ আলী জন্মসূত্রেই একজন আওয়ামী লীগ। তিনি এখনও কোনো পদ-পদবী নেননি। আবেদ আলী মাইলবাড়িয়া গ্রামের একজন সাধারণ কৃষক মাত্র। তবে তিনি প্রধানমন্ত্রীর নামে গরু কুরবানি করবেন এ বিষয়ে তারা কিছু জানেন না।

স্থানীয় স্কুলশিক্ষক নজরুল ইসলাম জানান, এ কুরবানির ব্যাপারে এলাকায় খোঁজ নিয়েছিলেন তিনি। তবে এ ব্যাপারে লোকজন তেমন কিছু জানে না বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড