• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীপুরে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

  গাজীপুর প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৯, ২১:৩২
ভিজিএফ চাল
নিয়ম বহির্ভূতভাবে ভিজিএফের চাল নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুরের কাওরাইদ ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ১০টায় উপজেলার কাওরাইদ ইউনিয়নে দ্বিতীয় ধাপে ২, ৩, ৭, ও ৯ নম্বর ওয়ার্ডের গরিব দুঃস্থ জনগণের মধ্যে চাল বিতরণ করার সময় ইউপি সদস্যরা কৌশলে চাল আত্মসাৎ করার চেষ্টা করে। এ সময় গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হতেই চাল আত্মসাৎকারীরা পালিয়ে যায়।

এ সময় ২ নম্বর ওয়ার্ডের প্রায় ৭০-৮০ জন, ৩ নম্বর ওয়ার্ডের প্রায় ৭০-৮০ জন, ৭ নং ওয়ার্ডের প্রায় ১০০-১২০ জন এবং ৯ নম্বর ওয়ার্ডের প্রায় ১০০ জন গরিব লোক চাল থেকে বঞ্চিত হয়। ৭ নম্বর ওয়ার্ডের মোছা. লায়লী মো. কাজলসহ আরও অনেকেই দুই কেজি করে চাল পেয়েছে।

চাল বঞ্চিতদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে আছে হাতে চাল সংগ্রহের স্লিপ নিয়ে কিন্তু তারা চাল পাচ্ছে না। কারা যেন চালের বস্তা মাথায় করে বাইরে নিয়ে যাচ্ছে।

বস্তা বহনকারীদেরকে হাতেনাতে ধরে ফেললে তারা বলে আমরা মেম্বারের লোক, মেম্বারেরর অনুমতিতে আমরা চাল নিয়ে যাচ্ছি এমন কথা বলে অটো রিকশা করে চাল নিয়ে যায়। নয়ন নামের এক লোককে চালের বস্তাসহ আটক করলে সে বলে সকলেই চালের বস্তা নিয়ে যাচ্ছে আমি নিলে দোষ কী?

২ নম্বর ওয়ার্ডের সোনা গ্রামের মো. কুদ্দুস মিয়া দাপট দেখিয়ে চালের বস্তা রুম থেকে বের করে নিয়ে যায়।

৩ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মো. আব্দুস সামাদ মেম্বারের কাছ থেকে মুঠোফোনের মাধ্যমে জানতে চাইলে তিনি বলেন, তার কাছে ৭-৮ বস্তা চাল রয়েছে সে ওই চাল তার কর্মীদের মধ্যে বিতরণ করবে এবং তার ওয়ার্ডের কোনো লোক চাল পাওয়ার বাকি নেই সকলেই চাল পেয়েছে বলেও জানান তিনি।

৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. নুরুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে সে তার মোবাইল ফোন কেটে দিয়ে ফোন বন্ধ করে রাখে।

৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মো. জসীম উদ্দিন জানান, তার ওয়ার্ডের সকলেই চাল পেয়েছে।

৫ নম্বর কাওরাইদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আশরাফুল ইসলাম বলেন, আমি সকল ওয়ার্ডের জনগণের মধ্যে চাল বিতরণ করে তারপর মাঠ ত্যাগ করেছি এবং আমার ওয়ার্ডের সকলেই চাল পেয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড