• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব স্বপ্ন যেন এখানেই শেষ মেধাবী ছাত্র তামিমের 

  লালমনিরহাট প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৯, ১৯:৫৪
তামিম
মেধাবী ছাত্র তামিম ( ফাইল ফটো )

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ৭ম শ্রেণির মেধাবী ছাত্র তামিম। উপজেলা পৌরসভার বেংকান্দা গ্রামের রিয়াদ শহীদ রিপনের ছেলে তামিম। পারিবারিক অস্বচ্ছলতা থাকলেও ছাত্র হিসেবে খুব মেধাবী ছিল সে। নিয়মিত বিদ্যালয়ে যাওয়া, লেখাপড়া আর খেলাধুলাই ছিল তার নেশা।

তামিমের স্বপ্ন ছিল বড় হয়ে ডাক্তার হয়ে গ্রামের মানুষের সেবা করা। কিন্তু হঠাৎ এক মরনঘাতি রোগে আক্রান্ত হয়ে নিজেই রোগী হয়ে যান। তামিমকে বাঁচাতে তার বাবা রিপন ঘুরছে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে। ছেলের চিকিৎসা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তামিমের বাবা-মা। অসুখের শুরুটা এখন থেকে ৫ বছর আগে হলেও বিভিন্ন হাসপাতাল ও চিকিৎসকের শরণাপন্ন হয় তার পরিবার। কিন্তু সঠিক রোগ ধরতে না পারায় দিনে দিনে তামিমের শারীরিক অবস্থা আরও অবনতির দিকে চলে যায়।

এদিকে দুমাস আগে শেরে বাংলা নগরের ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স এন্ড হাসপাতালের চিকিৎসককে দেখালে মস্তিস্কে ব্রেইন টিউমার ও লো গ্রেড গ্লাইওমা ধরা পড়ে। যা অপারেশনের মাধ্যমে সারাতে হবে। বর্তমানে তামিম অসুস্থ হয়ে নিজ বাড়িতেই পড়ে রয়েছে। বন্ধ হয়ে গেছে লেখাপড়া। শেষ হয়ে যাচ্ছে স্বপ্ন। তার চিকিৎসার জন্য প্রয়োজন কমপক্ষে ৫ লাখ টাকার। এই মুর্হূতে তার পরিবারের পক্ষে ব্যয়ভার বহন করা দুঃসাধ্য।

এ ব্যাপারে অসুস্থ তামিমের বাবা রিপন বলেন, ছেলেকে অপারেশনের মাধ্যমে সুস্থ করে তুলতে যে খরচ হবে তা আমার পক্ষে ম্যানেজ করা অনেক কঠিন।

এ ব্যাপারে ঢাকার মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডাক্তার শাহ্ গোলাম নবী তুহিন জানান, শিশুটি ব্রেইন টিউমারে আক্রান্ত। তাকে সুস্থ জীবনে ফেরাতে হলে মাথায় অপারেশনের প্রয়োজন রয়েছে। যেহেতু টিউমারটি মস্তিস্কে তাই অপারেশনেও খানিকটা ঝুঁকি রয়েছে।

পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, তামিম অত্যন্ত মেধাবী ছাত্র। তার চিকিৎসায় সহযোগিতা করতে সবাইকে এগিয়ে আসা উচিত। সে সুস্থ হয়ে আবার লেখাপড়া চালিয়ে যাবে এটাই প্রত্যাশা করি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড