• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদ সামনে রেখে কামারপাড়ায় ব্যস্ততা বেড়েছে

  নরসিংদী প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ২০:০৯
কামারপাড়া
দিন রাত ব্যস্ত সময় পার করছেন শ্রমিকরা (ছবি- দৈনিক অধিকার)

টুং-টাং শব্দে মুখর হয়ে উঠেছে নরসিংদীর বিভিন্ন এলাকার কামারপাড়া। দিন রাত ব্যস্ত সময় পার করছেন এ পেশার শ্রমিকরা। লোহার তৈরি নতুন দা-চাপাতি ও ছুরি তৈরির পাশাপাশি চলছে পুরনোগুলো শান দেওয়ার কাজ। নরসিংদীর জিনারদী রেলস্টেশন বাজার, তড়োয়া,চরনগরদী বাজার,মাধবদী পুরাতন রেলস্টেশন রোড ও গরুর হাটের বটতলার ছোট-বড় সব হাটের কামাররা এখন ব্যস্ত সময় পার করছেন। ভোর থেকে শুরু করে তাদের কাজ চলছে গভীর রাত পর্যন্ত।

সরেজমিনে দেখা গেছে, নগরীর চরকা চত্তর এলাকার কামার পল্লীর কামারদের এখন দম ফেলার সময় নেই। একের পর এক ক্রেতা এসে দোকানে ভিড় করছেন। পুরনো দুইটি দা, একটি বটি ও একটি ছুরিতে শান দেয়ার জন্য কামাররা ১৫০ টাকা নিচ্ছেন। অন্যসময় যার মজুরি ছিল ৫০টাকা।

নরসিংদীর কামার পল্লীর সৌরভ দৈনিক অধিকারকে জানান, কোরবানি ঈদকে সামনে রেখে বেচাকেনা ভালোই হচ্ছে। গড়ে প্রতিদিন ৩ থেকে ৪ হাজার টাকা বিক্রি হচ্ছে। যা আগে সারাদিনে বিক্রি হতো ১ হাজার টাকা।

তিনি জানান, একটি বড় দা পাঁচ কেজির লোহা দিয়ে তৈরি করে মজুরিসহ আটশ টাকা, এক কেজি ওজনের কুড়াল তিনশ, চাপাতি প্রকার ভেদে ৪৫০ টাকা থেকে ৬০০ টাকা, বিভিন্ন আকারের ছোরা ৩৫০ টাকা থেকে ৬৫০ টাকা করে বিক্রি হচ্ছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড