• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন

  গোপালগঞ্জ প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ১৭:২৮
গোপালগঞ্জ
বঙ্গবন্ধু কর্নারে বই পড়ছে এক শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় শোক দিবসকে সামনে রেখে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৭৮ নম্বর পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে।

চলতি মাসের শুরু থেকে এই কর্নারটি চালু হয়। কর্নারটিতে ১৫ আগস্টের ঘটনা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণসহ মুক্তিযুদ্ধের ইতিহাস স্থান পেয়েছে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক কাজী সাফায়েত হোসেন বলেন, আমাদের সংসদ সদস্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সংসদ নির্বাচনের পরে সকল বিদ্যালয়ে তার ব্যক্তিগত তহবিল থেকে ৩০ হাজার করে টাকা দিয়েছিল। আমি সেই টাকা দিয়ে এই বঙ্গবন্ধু কর্নারটি স্থাপন করেছি। এই কর্নারের মাধ্যমে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে।

বিদ্যালয়টির পঞ্চম শ্রেণির ছাত্রী রুকাইয়া আমীন রুবাইয়া বলেন, আমরা ক্লাসের ফাঁকে ফাঁকে এখানে এসে কর্নারে রাখা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর লেখা নানা ধরণের বই পড়ি। এ ছাড়াও এখানে রয়েছে মুক্তিযুদ্ধের ইতিহাস সংবলিত বই। আমরা এই বই পড়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারি।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুন্সী মোহাম্মদ সোহেল রানা বলেন, পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো অন্যান্য বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের কাজ চলছে। পর্যায়ক্রমে উপজেলার সকল বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হবে। আমরা ইতিমধ্যে সকল বিদ্যালয়গুলোকে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের জন্য নির্দেশ দিয়েছি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড