• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

  কক্সবাজার প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ১২:৪৯
টেকনাফে
ছবি : সংগৃহীত

টেকনাফে সীমান্ত রক্ষী বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ দুই মাদক পাচারকারী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে নিহত হয়েছে। এ সময় ৪ জন বিজিবি সদস্য আহত হয়েছে।

জানা যায়, সোমবার (৫ আগস্ট) ভোররাতে উপজেলার হ্নীলা মৌলভী বাজার আড়াই নম্বর সুইচ গেইট পয়েন্ট দিয়ে মাদকের চালান অনুপ্রবেশের সংবাদ পেয়ে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল ঘটনাস্থলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন ব্যক্তি সশস্ত্র অবস্থায় কয়েকটি প্যাকেট নিয়ে সামনের দিকে এগিয়ে আসতে থাকলে বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ করায় অস্ত্রধারী দুর্বৃত্তরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে এবং কিরিচ নিয়ে হামলা করতে থাকে।

এতে বিজিবির ৪ জন সদস্য আহত হয়। বিজিবিও আত্মরক্ষার্থে কিছুক্ষণ পাল্টা গুলিবর্ষণ করার পর হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল তল্লাশি করে ২টি দেশীয় বন্দুক, ৪ রাউন্ড তাজা কার্তুজ, ২০ হাজার পিস ইয়াবা ও ২টি কিরিচসহ গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে। গুলিবিদ্ধ দুইজনকে চিকিৎসার জন্য উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়।

গুলিবিদ্ধ দুইজনের অবস্থার অবনতি হলে কক্সবাজারে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়। খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সুরতহাল রিপোর্ট তৈরির পর মৃতদেহ পোস্ট মর্টেমের জন্য মর্গে প্রেরণ করেন।

নিহতরা হলো- উপজেলার হোয়াইক্যং নয়াবাজারের জলিল আহমদের পুত্র দেলোয়ার হোছন (৩০) এবং উখিয়া উপজেলার কুতুপালং শরণার্থী ক্যাম্প-২-এর রোহিঙ্গা নাগরিক মৃত হায়দার শরীফের পুত্র নুরুল ইসলাম (২৭), বলে জানা গেছে।

মাদক উদ্ধার অভিযান ও বন্দুকযুদ্ধের ঘটনায় হতাহতের সত্যতা স্বীকার করে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের উপাধিনায়ক মেজর মো. শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, এই ব্যাপারে তদন্ত সাপেক্ষে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড