• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে ছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন

  বাগেরহাট প্রতিনিধি

০৪ আগস্ট ২০১৯, ১৯:৩১
যাবজ্জীবন
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি তাপস রানা (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ মামলায় তাপস রাণা (৩৬) নামে এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের নির্দেশ দেন আদালত।

রবিবার (৪ আগস্ট) বিকালে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এস এম সাইফুল ইসলাম এ রায় প্রদান করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত তাপস রানা চিতলমারী উপজেলার পাড়ডুমুরিয়া এলাকার সুশীল রানার ছেলে এবং ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের গণিতের শিক্ষক।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২১ ফেব্রুয়ারি শিক্ষক তাপস রানা ওই ছাত্রীর বাড়িতে প্রাইভেট পড়াতে আসেন। ছাত্রীর বাবা-মা বাড়িতে না থাকার সুযোগে শিক্ষার্থীকে ধর্ষণ করে তাপস রানা। পরে মেয়ের শারীরিক পরিবর্তন হলে ১৫ মে আল্ট্রাসোনোগ্রামে দেখা যায় সে গর্ভবতী।

পড়ে ওই বছরের ২০ মে তাপস রানা ও তার পরিবারের লোকেরা বিয়ে করে বাড়িতে নিয়ে যায় মেয়েটিকে। সেখানে অত্যাচার করে জোরপূর্বক গর্ভের সন্তান নষ্ট করে মেয়েটিকে তাড়িয়ে দেয়।

এ ঘটনায় ১৫ জুন ভুক্তভোগী মেয়ের বাবা বাদী হয়ে চারজনকে আসামি করে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন। ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও যুক্তিতর্ক শেষে মামলার প্রধান আসামি তাপস রানাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অন্য তিন আসামিকে খালাস দেন আদালত।

খালাস প্রাপ্তরা হলেন- সেখর রানা, দুলাল রানা ও আনন্দ রানা।

এ মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন বিশেষ পাবলিক প্রসিকিউটর ছিদ্দিকুর রহমান খান। আসামি পক্ষের আইনজীবী ছিলেন শেখ মো. শরীফুল ইসলাম ঠান্ডু।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড