• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালু-কালুর দাম ১০ লাখ টাকা, উঠেছে ৬ লাখ 

  বাগেরহাট প্রতিনিধি

০৪ আগস্ট ২০১৯, ১৫:৩০
লালু-কালু
কুরবানির গরু ( লালু-কালু) ( ছবি : দৈনিক অধিকার )

এবার কুরবানির ঈদে বাগেরহাট জেলায় গরুর হাট মাতাবে লালু-কালু নামে দুটি ষাড়। লালু ও কালুর ওজন হবে প্রায় ৫৫ মণ। গরু দুটি ৫ ফুট উচ্চতা ও প্রায় ৮ ফুট লম্বা। লালু কালুর মালিক ফেরদাউস আহমেদ সৈকত গরুর দুটির দাম হাকাচ্ছেন ১০ লাখ টাকা। তবে ক্রেতারা দাম বলছেন ৬ লাখ টাকা।

লালু কালুর নাম জেলার চারদিকে ছড়িয়ে পড়ায় গরু দুটিকে দেখতে উৎসুক জনতা ভিড় করছেন সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের চিন্তারখোড় গ্রামে মালিক ফেরদাউসের বাড়িতে।

গরুর মালিক ফেরদাউস আহমেদ সৈকত বলেন, দেশে উচ্চ শিক্ষা শেষে যুক্তরাজ্যে চলে যাই। সেখানে ৬ বছর থেকে ২০১৬ সালে বাড়িতে আসি। বাড়িতে এসে মৎস্য খামার ও গরুর ফার্ম শুরু করি। তার ধারাবাহিকতায় ২০১৭ সালে বাগেরহাট সদর উপজেলার শ্রীঘাট এলাকার এক খামারির কাছ থেকে লালু-কালুকে ক্রয় করি। নিজের খামারে এনে তাদের যত্নসহকারে লালন পালন করি। খামার পরিচর্যার জন্য আলাদা লোক থাকলেও সার্বক্ষনিক নিজে তদারকি করি লালু-কালুর।

তিনি আরও জানান, এ বছর লালু-কালুকে বিক্রি করতে ১০ লাখ টাকা দাম চেয়েছি। ইতিমধ্যে অনেক ক্রেতা এসেছে। একজন ৬ লাখ টাকা দামও বলেছে। তবে কুরবানির ঈদ যতই ঘনিয়ে আসবে লালু কালুর দামও তত বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ডিএলও) ডা. মো. লুৎফর রহমান বলেন, সৈকতের খামারের গরু দুটি এবছর বাগেরহাটে সব থেকে বড় গরু। এজন্য আমরা গরু দুটির প্রতি বিশেষ নজর দিয়েছি। প্রয়োজন অনুযায়ী কৃমি নাশক ওষুধ ও প্রতিশোধক টিকা দেওয়া হয়েছে। তবে গরু দুটিকে কোনো প্রকার অ্যান্টিবায়োটিক পুশ করা হয়নি বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড