• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গানের মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগ, ডিজিটাল আইনে মামলা

  ফটিকছড়ি প্রতিনিধি, চট্টগ্রাম

০১ আগস্ট ২০১৯, ২১:০০
আটক
গুজব রটানোর ঘটনায় আটক নবজাগরণ শিল্পী গোষ্ঠীর পরিচালক আলমগীর বিন কবির (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের ফটিকছড়িতে আঞ্চলিক ভাষায় সুর করে গান গেয়ে ভিডিও তৈরির মাধ্যমে ‘ছেলেধরা’ গুজব রটানোর অভিযোগে নবজাগরণ শিল্পী গোষ্ঠীর পরিচালক আলমগীর বিন কবিরের (৩৪) বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

আটককৃত আলমগীর বিন কবির ফটিকছড়ি উপজেলার লেলাং ইউনিয়নের রায়পুর এলাকার কবির আহাম্মদের ছেলে।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে জেলা পুলিশ লাইনস এক প্রেস বিফিংয়ের পর পরিচালক আলমগীর বিন কবিরকে আদালতে প্রেরণ করে ফটিকছড়ি থানা পুলিশ। এর আগে মঙ্গলবার (৩০ জুলাই) রাতে ফটিকছড়ির নাজিরহাটস্থ নিজ বাসা থেকে তাকে আটক করা হয়।

প্রেস ব্রিফিংয়ে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এ কে এম এমরান ভূঁইয়া জানান, পরিচালক আলমগীর বিন কবির নবজাগরণ শিল্পী গোষ্ঠীর ব্যানারে চট্টগ্রামের আঞ্চলিক কথায় পাঁচ মিনিট ৫৩ সেকেন্ডের গানের একটি ভিডিও তৈরি করে ‘ছেলেধরা’ গুজর রটিয়ে আসছিলেন। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক সংশ্লিষ্টদের গ্রেফতারের নির্দেশ দেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাতে নবজাগরণ শিল্পী গোষ্ঠীর পরিচালক আলমগীর বিন কবিরকে গ্রেফতার করে পুলিশ।

এ সময় তার ব্যবহৃত মুঠোফোনে ‘কল্লাকাটনি’ শিরোনামে পাঁচ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিওটি পাওয়া যায়। এছাড়া ঘটনাস্থল থেকে ভিডিওচিত্র ধারণের কাজে ব্যবহৃত দুইটি কর্ডলেস মাইক্রোফোন, বিভিন্ন ধরনের গান লেখা তিনটি নোটবুক উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ‘ছেলেধরা’ বা ‘কল্লাকাটা’ গুজব সৃষ্টিকারী ভিডিওচিত্র তৈরির কথা স্বীকার করেছেন আলমগীর বিন কবির। এছাড়া তার ভিডিওটি পর্যালোচনা করে গানটিতে গুজবে উস্কানির প্রমাণ মিলেছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড