• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে ৪ বছর পূর্তি ছিটমহলবাসীর

  লালমনিরহাট প্রতিনিধি

০১ আগস্ট ২০১৯, ১৪:৪০
বিলুপ্ত ছিটমহলবাসী
চার বছর পালন করছে বিলুপ্ত ছিটমহলবাসী (ছবি : দৈনিক অধিকার)

২০১৫ সালের ৩১ জুলাই মধ্য রাতে আর ১ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন আর জাতীয় সংগীতের মধ্যে দিয়ে ছিটমহলবাসী স্বাধীন দেশের নাগরিক হিসেবে স্বীকৃতি পায়।

বৃহস্পতিবার (১ আগস্ট) রাত ১২টা ১ মিনিটে কেক কেটে এবং মোমবাতি প্রজ্বলন করে চার বছর পূর্তি উপলক্ষে দিবসটি উদযাপন করে বিলুপ্ত ছিটমহলবাসী।

ছিটমহল মুক্ত দিবস পালন উপলক্ষে লালমনিরহাট জেলা সদরের বিলুপ্ত ভিতরকুঠি ছিটমহলের ছালেহা সরকার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে বিলুপ্ত ছিটমহলবাসী।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফরের সভাপতিত্বে ওই আলোচনা সভায় জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার হাসান ইকবাল, সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়, নারী নেত্রী ফেরদৌসি বেগম বিউটি, বিলুপ্ত ছিটমহল নেতা হারুন অর রশিদ, রোটারিয়ান ময়নুল হক, আওয়ামী লীগ নেতা এরশাদ হোসেন জাহাঙ্গীর, কুলাঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইদ্রিস আলী।

পরে রাত ১২টা ১ মিনিটে কেক কাটা ও ৬৮টি মোমবাতি প্রজ্বলন করেন অতিথিবৃন্দ। এছাড়াও জেলার আরও বিভিন্ন বিলুপ্ত ছিটমহলে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে ছিটমহল মুক্ত দিবস পালিত হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড