• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে ডেঙ্গু জ্বরে স্কুল শিক্ষিকার মৃত্যু, আক্রান্ত ১৩

  শরীয়তপুর প্রতিনিধি

০১ আগস্ট ২০১৯, ১২:৪২
শরীয়তপুর সদর হাসপাতাল
শরীয়তপুর সদর হাসপাতাল

শরীয়তপুরে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গেল এক সপ্তাহে শরীয়তপুর জেলায় ডেঙ্গু জ্বরে ১৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় আংগারিয়া কাশিপুরের সাথি (১৯), শৌলপাড়া ইউনিয়নের শহিদুল ইসলাম (৮), সখিপুর চরচান্দা গ্রামের আলম হাওলাদার (২২), জাজিরা উপজেলায় চারজন, নড়িয়া উপজেলায় একজন, ডামুড্যা উপজেলায় একজন ও গোসাইরহাট উপজেলায় চারজন আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে গত মঙ্গলবার জাজিরা সাহেদ আলী মাদবরেরকান্দি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা বর্ষা আক্তার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান।

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ছয়জনের নাম জানা গেছে। তারা হলেন- শারমিন আকতার (২৫), সজিব (১৭), মাসুদ (৩০), সাব্বির আহম্মেদ (১৯), মৌসুমী আক্তার (১৯) ও নাজমুল হক।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, আক্রান্তদের মধ্যে অধিকাংশই ঢাকা থেকে শরীয়তপুরে এসেছেন। অনেকে ঢাকা বেড়াতে গিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এখনো দুই থেকে তিনজন রোগী সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

এ দিকে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. মাহবুবুর রহমান দৈনিক অধিকারকে বলেন, ডেঙ্গু জ্বরে গেল এক সপ্তাহে ১০ জন আক্রান্ত হয়েছেন। তবে এদের মধ্যে বেশিরভাগই অন্য জেলা থেকে আক্রান্ত হয়ে এখানে এসেছেন।

শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, বুধবার (৩১ জুলাই) রাত পর্যন্ত সদর উপজেলার দুইজন ও সখিপুরের ১ জন সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এর আগে শারমিন আক্তার নামে এক মহিলা রোগী ভর্তি হয়েছিলেন। তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তার বাড়ি জাজিরা উপজেলায়। তিনি ঢাকা থেকে জ্বর নিয়ে বাড়ি এসেছিলেন।

ওডি/এএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড