• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবানবন্দি প্রত্যাহারে মিন্নির আবেদন আদালতে পৌঁছেছে

  অধিকার ডেস্ক

৩১ জুলাই ২০১৯, ২৩:০৪
মিন্নি
আয়েশা সিদ্দিকা মিন্নি (ফাইল ফটো)

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যাকাণ্ডের মামলার প্রধান সাক্ষী ও গ্রেফতার নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহার চেয়ে আদালতে আবেদন করেছেন। আগামী ১৪ আগস্ট আবেদনটির ব্যাপারে শুনানির দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৩১ জুলাই) এ আবেদন বরগুনা জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে পৌঁছে দিয়েছে কারা কর্তৃপক্ষ। এর আগে মঙ্গলবার (৩০ জুলাই) জেল সুপার মো. আনোয়ার হোসেনের মাধ্যমে তিনি ওই জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন।

বরগুনার জেল সুপার আনোয়ার হোসেন বলেন, মঙ্গলবার মিন্নি আবেদনটি করেছেন। বুধবার এ আবেদন আদালতে পৌঁছে দেওয়া হয়েছে।

আয়েশা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারি আসলাম জানান, স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদনটি বুধবার কারা কর্তৃপক্ষের মাধ্যমে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারকের আদালতে পৌঁছেছে। কিন্তু মামলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় এদিন এ ব্যাপারে শুনানি হয়নি। পরে আদালত আবেদনের শুনানির জন্য আগামী ১৪ আগস্ট দিন ঠিক করেছেন।

এর আগে, গত সোমবার (২২ জুলাই) একই আদালতে মিন্নির আইনজীবী ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন করলে আদালত আবেদন খারিজ করে দেন। এসময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে বলেন আদালত।

বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় ২৬ জুন সকাল ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বিকাল ৪টায় বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এ হত্যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়। পরে দ্বিতীয় একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে হত্যায় মিন্নির সম্পৃক্ততা নিয়ে প্রশ্ন ওঠে।

২৭ জুন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বরগুনা থানায় ১২ জনের নামে এবং চার-পাঁচজনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড