• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত

  কক্সবাজার প্রতিনিধি

৩১ জুলাই ২০১৯, ১০:৫৮
বন্দুকযুদ্ধ
ছবি : প্রতীকী

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মো. ইব্রাহিম নামের এক মাদক কারবারি নিহত হয়েছেন।

মঙ্গলবার (৩০ জুলাই) দিবাগত রাত সোয়া একটার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়ার কুড়াবুজ্জা পাড়ার নৌঘাট এলাকায় কথিত বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। তিনি উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, দুটি তাজা কার্তুজ, দুটি ধারালো কিরিচ এবং নিবন্ধনবিহীন একটি অটোরিকশা জব্দ করার কথা জানিয়েছে বিজিবি। বিজিবির দাবি, নিহত ইব্রাহিম মাদক কারবারি ছিলেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি বলেন, রাতে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে টেকনাফের দিকে তিন-চারজন যাত্রীসহ একটি সিএনজিচালিত অটোরিকশা আসছিল। বিজিবির কুড়েরমুখ তল্লাশি চৌকিতে টহলরত দল অটোরিকশাটিকে থামার সঙ্কেত দিলে চালক সঙ্কেত না মেনে পালানোর চেষ্টা করে। সঙ্গে সঙ্গে দুই কিলোমিটার দূরের বিজিবির আরেক টহল দলকে খবর দেওয়া হলে তারা মেরিন ড্রাইভ সড়কের ওপর শক্ত অবস্থান নেয়। ওই সময় বিজিবিকে লক্ষ্য করে অটোরিকশা থেকে গুলি চালানো হলে বিজিবির দুই সদস্য আহত হন। তখন বিজিবি পাল্টা গুলি চালায়।

তিনি আরও জানান, তিন থেকে চার মিনিট ‘গোলাগুলির’ পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসক আহত ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। পরে নিহত ব্যক্তির পরিচয় সম্পর্কে জানা যায়।

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, নিহত ইব্রাহিমের লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা আছে। মারা যাওয়ার আগে ইব্রাহিম তার তিন সঙ্গী নুর হোসেন, মো. আবুল কাশেম ও মো. তাহেরের নাম বলে গেছেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড