• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় ১০ জন ডেঙ্গু আক্রান্ত, হাসপাতালে নেই পরীক্ষার ব্যবস্থা

  ভোলা প্রতিনিধি

৩০ জুলাই ২০১৯, ১১:২৩
ভোলা সদর হাসপাতাল
ভোলা সদর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীরা ( ছবি : দৈনিক অধিকার)

দিন দিন ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু রোগ। রাজধানী থেকে শুরু করে জেলা শহরগুলোতেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। গত এক মাসেই দ্বীপ জেলা ভোলায় ডেঙ্গু জ্বরে ১০ জন রোগী আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে রোগ শনাক্ত করার জন্য হাসপাতালে নেই ডেঙ্গু পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা।

ভোলা সদর উপজেলার রাজপুর ইউনিয়নের কামাল মিয়া (৩০)। ঢাকায় বেড়াতে গিয়েছিল কয়েকদিনের জন্য। বাড়িতে এসে জ্বরে আক্রান্ত হন। পরীক্ষা করার পরে দেখে ডেঙ্গু জ্বর। তারপর থেকে ভোলা সদর হাসপাতালে ভর্তি। শুধু কামাল হোসেন নয় তার মতো এখন অনেকেই ঢাকা থেকে ডেঙ্গু রোগের ভাইরাস নিয়ে আসছে। আক্রান্ত হচ্ছে ডেঙ্গু রোগে। ভোলা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রতিদিন এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসেন কয়েকশ রোগী। তাদের রুটিন করে প্রতিদিন সচেতন করা হচ্ছে ডেঙ্গু জ্বর সম্পর্কে। সেখানে বলা হচ্ছে- ডেঙ্গু জ্বরে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কিছু নিয়ম কানুন মেলে চললে কেউ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হবে না। কিন্তু তারপরের এই হাসপাতালে প্রতিনিয়ত ভর্তি হচ্ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা। গত এক মাসে ১০ জন রোগী ভর্তি হয়েছে। যার মধ্যে অধিকাংশ না ঢাকাতে বেড়াতে কিংবা ঘুরতে গিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। বর্তমানে চিকিৎসা নিচ্ছেন ভোলা সদর হাসপাতালে।

রোগীর সঙ্গে আগত আত্মীয় কবীর হোসেন, ইসমাইল হোসেন, জান্নাতুল ইসলামসহ আরও অনেকের স্বজনরা জানান, আমরা খুব আতঙ্কের মধ্যে আছি। সামান্য জ্বর হলেও ভর্তি করাচ্ছি হাসপাতালে। কিন্তু চিকিৎসা নিতে গিয়ে পড়তে হচ্ছে বিড়ম্বনার মধ্যে। হাসপাতালে ডেঙ্গু জ্বর পরীক্ষা করার কোনো ব্যবস্থা না থাকায় বাধ্য হচ্ছে ক্লিনিকে টেস্ট করাতে হচ্ছে। ফলে অনেক রোগীকে হয়রানি হতে হচ্ছে। এ ব্যাপারে ভোলা সদর হাসপাতাল সিভিল সার্জেন ডা. রথীন্দ্রনাথ মজুমদার আরো জানান, ভোলা সদর হাসপাতালে ডেঙ্গু রোগী শনাক্ত করার পরীক্ষা-নিরীক্ষা করার জন্য যে উপাদনগুলো দরকার তার জন্য ঢাকাতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানানো হয়েছে। দু-একদিনের মধ্যে কিডসগুলো চলে আসলে হাসপাতালেই পরীক্ষা-নিরীক্ষা করতে পারবো রোগীরা। ভোলায় এই পর্যন্ত ১০জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এর মধ্যে আট জন ভোলা সদর হাসপাতালে ভর্তি হয়। পাঁচজন চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে গেছে। দুই জনকে ঢাকাতে রেফার করা হয়েছে। বাকি তিনজন বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড