• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে শিক্ষা অধিদপ্তরে দুদকের হানা  

  রোয়াংছড়ি প্রতিনিধি, বান্দরবান

২৯ জুলাই ২০১৯, ১৬:৩৭
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর
বান্দরবানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে দুদকের অভিযানকালে (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৯ জুলাই) সকাল ১১টার দিকে চট্টগ্রাম দুদকের উপসহকারী পরিচালক মো. শরিফ উদ্দিনের নেতৃত্বে ৩ সদস্যের একটি টিম রোয়াংছড়ি উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে এ অভিযান চালায়।

অভিযানে প্রাথমিকভাবে মাধ্যমিক শিক্ষা অফিসার সঞ্জিত কুমার বালা ও অফিসের নিরাপত্তা প্রহরী মো. মঞ্জুর রহমানের বিরুদ্ধে দীর্ঘদিন অফিসে অনুপস্থিত থাকাসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

দুদক সূত্রে জানা যায়, সোমবার সকাল ১১টার দিকে দুদক কর্মকর্তারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসে অভিযান চালালে অফিসের নিরাপত্তা প্রহরী মো. মঞ্জুর রহমান ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সঞ্জিত কুমার বালার বিরুদ্ধে দীর্ঘদিন যাবত অফিসে না আসার প্রমাণ মিলেছে। শিক্ষা কর্মকর্তাসহ এ দুইজন অফিস না করলেও সরকারের কোষাগার থেকে বেতন ভাতা ও সমস্ত সুযোগ সুবিধাদি ভোগ করে আসছিলেন। এ সময় দুদক কর্মকর্তারা বলেন, সরকারি স্টাফ হয়েও আচরণ বিধি লঙ্ঘন করে আসছিলেন তারা। শুধু তাই নয় নিরাপত্তা প্রহরী মো. মঞ্জুর রহমান মন্ত্রণালয়ের একজন ক্যাশিয়ার ও প্রভাবশালী কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন এলাকার লোকদের কাছ থেকে চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

অভিযান শেষে দুদক কর্মকর্তা মো. শরিফ উদ্দিন বলেন, রোয়াংছড়ি উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট স্টাফদের বিরুদ্ধে দীর্ঘদিন যাবত অফিসে অনুপস্থিত ও নানা অনিয়ম নিয়ে জরুরি সেবা ফোন নম্বর থেকে অভিযোগ পেয়ে দুর্নীতি বিরোধী এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়া গেছে। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও উল্লেখ করেন দুদকের ওই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড