• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় হত্যা মামলায় দুজনের ফাঁসি ও ৬ জনের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি

২৯ জুলাই ২০১৯, ১৪:২২
মৃতুদণ্ড
দণ্ডপ্রাপ্ত আসামিরা ( ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ায় চাঞ্চল্যকর লালচাঁদ হত্যা মামলায় অভিযুক্ত দুজনের মৃত্যুদণ্ড এবং ছয় আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৯ জুলাই) সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এই রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া শহরের চৌড়হাঁস ফুলতলা কলোনী এলাকার শহীদুল ইসলামের ছেলে জাহেদ ইবনে শহীদ ওরফে রানা ও ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার ফুলছরী গ্রামের গোলাম মোস্তফার ছেলে মোস্তাফিজুর রহমান সজীব।

আর যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া শহরের চৌড়হাঁস ফুলতলা কলোনী এলাকার শহীদুল ইসলামের ছেলে সোহেল আহম্মেদ, একই এলাকার কাইয়ূম বিহারীর ছেলে সোহেল রানা, চৌড়হাঁস কুঠিপাড়া এলাকার নাজিম উদ্দিনের ছেলে শাহিন উদ্দিন, চৌড়হাঁস এলাকার মঞ্জিল হোসেনের ছেলে মো. জনি, চৌড়হাঁস ফুলতলা এলাকার আমিরুল ইসলামের ছেলে মো. রিপন ও চৌড়হাঁস কুঠিপাড়া এলাকার নিজাম উদ্দিনের ছেলে মো. সুমিন।

সেই সঙ্গে আদালত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। কুষ্টিয়া জজ কোর্টের (পিপি) নারী ও শিশু আকরাম হোসেন দুলাল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩ মার্চ সন্ধ্যায় অভিযুক্ত আসামিরা পূর্ব শত্রুতার জেরে কুষ্টিয়া শহরের চৌড়হাঁস কলোনীপাড়া এলাকার বাসিন্দা নূর ইসলামের ছেলে মো. লালচাঁদকে প্রকাশ্যে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এই ঘটনায় নিহত লালচাঁদের বাবা নূর ইসলাম বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ২০১১ সালের ৩১ ডিসেম্বর আদালতে চার্জশিট প্রদান করে। দীর্ঘ শুনানিন্তে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড