• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

  এস এম ইউসুফ আলী, ফেনী

২৯ জুলাই ২০১৯, ১০:৫২
ডেঙ্গু
ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্তরা ( ছবি : দৈনিক অধিকার)

ফেনীতে ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। গতকাল রবিবার (২৮ জুলাই) সকাল পর্যন্ত ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতাল ও ফেনী ডায়বেটিস হাসপাতালে ২৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, ফেনী জেনারেল হাসপাতালে অতিরিক্ত রোগীর চাপে করিডোর, বারান্দা ও বিছানায় ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ডেঙ্গু রোগীদের জন্য মশারিসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসাধীন কয়েকজন ডেঙ্গু রোগী ও তাদের স্বজনেরা জানান, হাসপাতালে জায়গার অভাব থাকলেও তাদের দিকে আলাদা নজর রাখছেন হাসপাতালের চিকিৎসক ও নার্সরা।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত কয়েকদিনে জেনারেল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫৮ রোগী। এর মধ্যে ২২ জন এখনো চিকিৎসাধীন রয়েছেন। ছয়জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। বাকিরা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। অন্যদিকে ফেনী ডায়াবেটিস হাসপাতালে পাঁচ রোগী ভর্তি হলে চারজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে। একজন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

ফেনী জেনারেল হাসপাতালের আরএমও ডা. আবু তাহের পাটোয়ারী জানান, শনিবার সকাল পর্যন্ত জেলা সদর হাসপাতালে রোগীর সংখ্যা ছিল ২১। দুপুরে পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ২৬ জন। এর মধ্যে চারজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। মোট চিকিৎসা নিয়েছেন ৪৮ জন।

সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান জানান, স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ডেঙ্গু প্রতিরোধে বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ রোগের প্রাথমিক লক্ষণ দেখামাত্রই চিকিৎসকের শরণাপন্ন হওয়ার জন্য পৌরসভার পক্ষ থেকে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড