• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুজব রোধে পুলিশের গণসচেতনতা 

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২৫ জুলাই ২০১৯, ২২:১৭
মতবিনিময় সভা
জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা (ছবি- দৈনিক অধিকার)

গুজব ও গণপিটুনি রোধে সারা দেশের মতো মুন্সীগঞ্জেও ‘গণসচেতনতা সপ্তাহ’ শুরু হয়েছে। এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার থেকে এ ‘গণসচেতনতা সপ্তাহ’ শুরু হয়েছে, আগামী ৩১ জুলাই পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকাল ৫টায় মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, শিক্ষার্থীদের সচেতন করার লক্ষ্যে বৃহস্পতিবার ১১৫টি স্কুলে গুজব বন্ধে সচেতনতামূলক প্রচারণা পরিচালনা করা হয়েছে। ৬৮টি ইউনিয়ন ও দু’টি পৌরসভায় মাইকিং করা হয়েছে।

তিনি জানান, জেলার ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, হাট বাজারসহ গ্রাম এলাকায় গুজব বন্ধে সচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করা হবে। ৬ উপজেলায় ৬টি বড় জনসমাবেশ করা হবে শনিবার।

এছাড়াও তিনি বলেন, কাউকে ছেলে ধরা বলে সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে সাথে সাথে নিকটবর্তী থানায় খবর দিন অথবা সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশের কাছে সোর্পদ করুন। এসব গুজব ও গণপিটুনি রোধে পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রচারণা চালনো হচ্ছে। গণসচেতনতা মূলক সপ্তাহের মধ্যে দিয়ে আরো প্রচারণা চালোনো হবে বলে তিনি জানান।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খন্দকার আশফাকুজ্জামান প্রমুখ। এছাড়া বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা সভায় উপস্থিত ছিলেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড