• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেন্দ্রে গেছে ব্যালট ও বাক্স : রাত পোহালেই উপ নির্বাচন

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৪ জুলাই ২০১৯, ১৯:৪১
ভোটগ্রহণ
ভোটের সরঞ্জাম নিয়ে কেন্দ্রে যাবার আগে দায়িত্বপ্রাপ্তরা (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়ন পরিষদে আগামীকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) অনুষ্ঠিত হতে যাচ্ছে উপ নির্বাচন।

বুধবার (২৪ জুলাই) বিকালে উপজেলা নির্বাচন অফিস থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নয়টি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারকে ব্যালট, ভোটের বাক্স তুলে দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার আব্দুল মান্নান দৈনিক অধিকারকে জানান, উপজেলা পরিষদ নির্বাচনের সময় শূন্য হয়ে যাওয়া একটি ইউনিয়নের নয়টি কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ১৫ হাজার ৮২২ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। একটি কেন্দ্রে ২৮ জন আনসার সদস্য, তিনজন পুলিশ সদস্যসহ নয়টি কেন্দ্রে চারজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের একটি দল দেওয়া হয়েছে।

নির্বাচন অফিস থেকে জানা গেছে, উপ নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী রুবেল নৌকা প্রতীকে, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ঘোড়া প্রতীকে এবং কামাল চৌধুরী মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে গত সোমবার (২২ জুলাই) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে রাতে ব্যালটে সিল মেরে বাক্স ভর্তির অভিযোগ করবে নৌকার সমর্থকরা। প্রকাশ্যে ভোটারদের এমন হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ তোলেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. জিল্লুর রহমান।

যদিও আ. লীগের প্রার্থী ফজলে রাব্বী বলছেন, এমন কোনো হুমকি তারা প্রদর্শন করেননি। উল্টো ঘোড়া প্রতীকের সমর্থকরা এমনটা করছে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, পরিবেশ সুন্দর রয়েছে। আশা করছি সুন্দর একটি নির্বাচন হবে। উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক জানান, আইনশৃঙ্খলা বাহিনী সব ধরণের প্রস্তুতি মোকাবিলা করতে প্রস্তুত। আশা করছি নির্বাচনে তেমন কোনো ধরণের সহিংস ঘটনা ঘটবে না।

প্রসঙ্গত, উপজেলা নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করেন পাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আহসান হাবীব বুলবুল। তিনি পদটি ছেড়ে দিলে শূন্য হয়ে যায়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড