• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেত্রকোণায় যৌন হয়রানির অভিযোগ নিতে স্কুলে বক্স স্থাপন

  পূর্বধলা প্রতিনিধি, নেত্রকোণা

২৩ জুলাই ২০১৯, ১৫:৩৭
নেত্রকোণা
অভিযোগ বক্স (ছবি : দৈনিক অধিকার)

নেত্রকোণার পূর্বধলা উপজেলা সদরের শতবর্ষী বিদ্যাপীঠ পূর্বধলা জে.এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নির্যাতন বা যৌন হয়রানির অভিযোগ জমা দিতে বক্স স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদার এই অভিযোগ বক্স স্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সহকারী প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী মামুন, সহকারী শিক্ষক নূর আহম্মদ খান রতন, প্রাণেশ চন্দ্র দাস, সৈয়দ মেহেদী হাসান, আব্দুল ছালাম মণ্ডল, এনামূল করীম, শাহানা আক্তার কামরুন্নাহার, হোসনা বেগম প্রমুখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদার বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা নানা রকম হয়রানির শিকার হচ্ছে। শিক্ষার্থীদের যৌন হয়রানি ও বুলিং রোধে সব শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স স্থাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর।

তিনি আরও বলেন, হয়রানির স্বীকার হওয়া অধিকাংশ ক্ষেত্রে স্কুলের শিক্ষার্থীরা কম বয়সী বা লজ্জায় অভিভাবক কিংবা শিক্ষকদের কাছে অনেক সময় অভিযোগ করতে চায় না বা অভিযোগ দায়ের করার মত নির্ভরযোগ্য স্থান পায় না ফলে বিপদগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা। তারা যেন নির্বিঘ্নে ও নির্ভয়ে অভিযোগ দায়ের করতে পারে সে জন্য আমার প্রতিষ্ঠানে অভিযোগ বক্স স্থাপন করেছি।

এ অভিযোগ বক্স খোলার দায়িত্ব থাকবে যৌন নির্যাতন প্রতিরোধ কমিটির। কমিটি প্রতি মাসে বা নির্দিষ্ট সময়ে পাওয়া অভিযোগগুলো গুরুত্ব দিয়ে বিবেচনা করবে এবং বিধি অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড